একাধিক দাবিতে খড়্গপুর, মেদিনীপুর সহ জেলার বিভিন্ন প্রান্তে বামেদের প্রতিবাদ মিছিল

আমাদের ভারত, মেদিনীপুর, ১৬ জুন: সর্বস্তরের সাধারণ মানুষ ও শ্রমজীবী মানুষের দৈনন্দিন সমস্যা সংক্রান্ত নানা দাবি নিয়ে খড়্গপুর শহর বামফ্রন্টের উদ্যোগে মঙ্গলবার খড়্গপুরের মালঞ্চ রোডে রাস্তায় প্রতিবাদ মিছিল সংগঠিত হল। বর্তমান করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে কেন্দ্রীয় সরকার শ্রমজীবী মানুষের অর্জিত অধিকারে হস্তক্ষেপ করছে আর রাজ্য সরকার করোনা ও আমফান পরিস্থিতি মোকাবিলায় পুরোপুরি ব্যর্থ, মূলত এই বক্তব্যকে ভিত্তি করেই বামফ্রন্ট মিছিল ও বিক্ষোভ সভা করে।

এদিনের প্রতিবাদ মিছিল থেকে দাবি করা হয়, বর্তমান পরিস্থিতিতে কাজ হারোনো সব মানুষকে বেকার ভাতা দিতে হবে, আমফানকে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করে কেন্দ্রীয় সরকারকে পর্যাপ্ত অর্থ সাহায্য করতে হবে, আয়কর দেন না এমন পরিবারগুলোকে মাসে মাথাপিছু কমপক্ষে ১০ কেজি করে খাদ্যশস্য বিনামূল্যে সরবরাহ করতে হবে, সরকারি বেসরকারি কোনও ক্ষেত্রেই শ্রমিক ছাঁটাই করা চলবে না, বিদ্যুৎ বিলের ক্ষেত্রে ছাড় দিতে হবে, রাজ্যে ফেরা প্রবাসী শ্রমিকদের খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা দিতে হবে। এছাড়াও আরও বেশ কয়েক দফা দাবি এদিনের মিছিল ও বিক্ষোভ সভায় তোলা হয়।

এদিন খড়্গপুরের কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজয় পাল, বিপ্লব ভট্ট, কালি নায়েক, সবুজ ঘোড়াই, স্মৃতিকণা দেবনাথ, অনিত মন্ডল, অমিতাভ দাস, মধুসূদন রায় প্রমুখ নেতৃবৃন্দ। পাশাপাশি একই দাবিতে বামেদের উদ্যোগে মেদিনীপুর শহরে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ হয় এবং দিরা মূর্তি পর্যন্ত মিছিল হয়। মেদিনীপুরের কর্মসূচিতে উপস্থিত ছিলেন তরুণ রায়, তাপস সিনহা, কীর্তি দে বক্সী, অশোক সেন, দিলীপ নায়েক, শক্তি ভট্টাচার্য, গঙ্গাধর বর্মণ প্রমুখ। এছাড়াও এদিকে জেলার ঘাটাল সহ বিভিন্ন প্রান্তে বিক্ষোভ মিছিল সংগঠিত হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here