প্রশাসক মন্ডলীর সদস্য পদে তৃণমূলের দুই কাউন্সিলরকে যুক্ত করার প্রতিবাদে বিক্ষোভ বামেদের

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ২৩ মে: প্রশাসক মন্ডলীর সদস্য পদে তৃণমূলের দুই কাউন্সিলরকে যুক্ত করার প্রতিবাদে বিক্ষোভ দেখাল বামফ্রন্ট। গতকালই এই নোটিশ জারি হয়েছিল। আজ তারা বিক্ষোভ দেখায়।

উল্লেখ্য তাহেরপুর পৌরসভার মেয়াদ শেষ হতে চলেছে আগামী ২৪মে। রাজ্য সরকারের নগরোন্নয়ন ও পৌর দপ্তরের তরফ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৪ তারিখ থেকে তাহেরপুর পৌরসভায় প্রশাসকের অধীনে কাজ হবে। প্রশাসক করা হয়েছে বামফ্রন্টের যিনি চেয়ারম্যান ছিলেন তাঁকেই। কিন্তু যে কমিটি গঠন করা হয়েছে সেখানে তৃণমূলের দুই কাউন্সিলরকে রাখা হয়েছে।

বামফ্রন্টের অভিযোগ, কলকাতা এবং বিভিন্ন জায়গায় যেখানে তৃণমূল ক্ষমতায় ছিল সেখানে কোথাও প্রশাসক মন্ডলীতে প্রশাসক মন্ডলীর সদস্য হিসাবে কোন বিরোধী দলের কাউন্সিলরকে রাখা হয়নি। তবে এখানে কেন রাখা হল? এই নিয়ে আজ তাহেরপুর পৌরসভা ভবনে দেড় ঘন্টা ধরে অবস্থান-বিক্ষোভ করে বামফ্রন্ট। এরপর প্রশাসক মন্ডলীর সদস্য পদে দুই তৃণমূল কাউন্সিলরকে যুক্ত করার প্রতিবাদে দলের তরফ থেকে বক্তব্য রাখেন। পাশাপাশি এর প্রতিবাদে লকডাউনকে মান্যতা দিয়ে রবিবার বিকেল পাঁচটা থেকে তাহেরপুর পৌরসভার ১৩ টা ওয়ার্ডেই প্রতিবাদ মিছিল কর্মসূচিও ঘোষণা করা হয় এদিন বামফ্রন্টের তরফ থেকে।

রানাঘাট পৌরসভার তৃণমূলের চেয়ারম্যান পার্থসারথি চ্যাটার্জি বলেন, এটা হচ্ছে নোমিনেটেড বোর্ড। সরকার যাকে মনে করবে তাকেই এখানে মনোনীত করতে পারেন। এখানে দলীয় ব্যাপার কিছু থাকে না। আর যাদেরকে করা হয়েছে তারা তো কাউন্সিলার। এতে অসুবিধার কি আছে? আমার এখানে একজন বাইরে থেকে মনোনীত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here