অপর্ণা সেনকে আইনি নোটিশ, পুলিশের এনআরসি প্রতিবাদ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো ছবির অভিযোগ

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২১ জানুয়ারি: পুলিশ এনআরসির বিরুদ্ধে আন্দোলনকারীদের মারতে পারছে না। কারণ তারা নিজেরাই এনআরসির প্রতিবাদ করছে। কিছু রাজ্যের পুলিশের ছবি শেয়ার করে তা দাবি করেছিলেন অর্পণা সেন। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো ছবি শেয়ার করার অভিযোগে বিশিষ্ট অভিনেত্রী ও চলচ্চিত্র পরিচালক অপর্ণা সেন আইনি নোটিশ পাঠালেন রাজারহাটের এক ব্যক্তি। অভিযোগ করা হয়েছে, দিল্লি পুলিশের আন্দোলনের ছবিকে বিকৃতি করে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী আন্দোলনে ব্যবহার করা হয়েছে।

১২ জানুয়ারি, রাত ১১ টা ৩৩ মিনিটে অপর্ণা সেন একটি ছবি ট্যুইট করেন। যেখানে দেখা যায় কিছু পুলিশ রাস্তায় বসে সিএএ বিরোধী আন্দোলনের যোগ দিয়েছেন। আর তাদের হাতে লেখা আছে-‘We oppose NRC & CAA’, ‘NO CAA NO NRC’. কিন্তু পরে জানা যায়, এই ধরনের একটিও আন্দোলনে যোগ দেননি কোনও রাজ্যের পুলিশ।

তবে, ২০১৯ সালে ২ নভেম্বর আইনজীবীদের হাতে মার খেয়ে হেডঅফিসের বাইরে প্রতিবাদে সামিল হন দিল্লি পুলিশের একাংশ। সেসময় তিস হাজারি কোর্ট চত্বরে পুলিশ- আইনজীবী সংঘর্ষের জেরে কর্মবিরতির ডাক দিয়েছিলেন আইনজীবীদের একাংশ। তারপরেই সদর দফতরের সামনে প্রতিবাদে সামিল হন পুলিশকর্মীরা। আইটিও-তে দিল্লি পুলিশের সদর দফতরে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ কর্মসূচি পালন করেন তাঁরা। কারোর হাতে ‘পুলিশকে বাঁচান’ তো কারোর হাতে লেখা ‘আমরাও তো মানুষ’ আবার কোথায় ‘হাও ইজ দ্য জোশ? লো স্যার!’ প্ল্যাকার্ড দেখা যায়।

দিল্লি পুলিশের সেই আন্দোলনের প্ল্যাকার্ড বিকৃতি করে সিএএ বিরোধী আন্দোলনের সাথে জুড়ে দেওয়া হয়। প্রচার করা হয় নানা ভাবে। আর এই ছবি টুইট করে এবার বিপাকে পড়েছেন অপর্ণা সেন।
এদিন তাঁর প্রতিক্রিয়া জানার জন্য ফোন করা হয়। রিং হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here