দ্রুত স্কুল কলেজ খোলার দাবিতে এসইউসিআই(সি)-র চিঠি মুখ্যমন্ত্রীকে

আমাদের ভারত, ১২ মে: দ্রুত স্কুল কলেজ খোলার দাবিতে বৃহস্পতিবার এসইউসিআই(সি)-এর তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়া হয়।

দলের রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য লিখেছেন, “আপনি নিশ্চয়ই জানেন, কোভিডের কারণে গত দু’বছর ধরে শিক্ষার ব্যাপক ক্ষতি হয়েছে। অভিভাবক থেকে শিক্ষক ও শিক্ষার্থী সকলেই এর জন্য গভীরভাবে চিন্তিত। তার উপর নানান ধরনের উৎসবে ও অন্যান্য কারণে রাজ্য সরকার অপ্রয়োজনীয় বহু ছুটি ঘোষণা করছে। এর দ্বারা যতটুকু স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা হতে পারত, সেটুকুও প্রবলভাবে বিঘ্নিত হচ্ছে।

সম্প্রতি প্রচণ্ড দাবদাহের কারণ দেখিয়ে আপনি স্কুল-কলেজ- বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ দিনের যে ছুটি ঘোষণা করেছেন তার আদৌ কোনও প্রয়োজন ছিল না। শিক্ষক সমাজ, শিক্ষাব্রতী বিশিষ্ট মানুষ, ছাত্রসমাজ কেউই এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না। সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধাচরণ করে বিভিন্ন সমস্ত স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি-কক্ষ পঠন-পাঠন চালু থাকাই এর প্রমাণ।

তাছাড়া যে দাবদাহের কারণ দেখিয়ে ছুটি ঘোষণা করা হয়েছে- সেই আবহাওয়ার পরিবর্তন ঘটেছে ছুটি ঘোষণার মাত্র কয়েক দিনের মধ্যেই। এই অবস্থায় শিক্ষার স্বার্থে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের পঠন-পাঠনের যতটুকু সুযোগ কোভিডের পরে পাওয়া যাচ্ছে তার সুযোগ গ্রহণের জন্য ছুটির সিদ্ধান্ত প্রত্যাহার করে অবিলম্বে সমস্ত স্তরের শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি আমরা জানাচ্ছি। আশা করি পশ্চিমবাংলার শিক্ষানুরাগী মানুষের মতামতের মূল্য দিয়ে শিক্ষার স্বার্থে আপনি শিক্ষা প্রতিষ্ঠানে পঠন-পাঠন অবিলম্বে চালু করবেন।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here