সাধারণ মানুষের অসুবিধা কমাতে, নিজের কনভয়ে গাড়ির সংখ্যা সীমিত করার মতো একাধিক বড় সিদ্ধান্ত অসমের মুখ্যমন্ত্রীর

আমাদের ভারত, ২৭ জানুয়ারি: ভিভিআইপি নেতা মন্ত্রীদের কনভয় রাস্তা দিয়ে যাওয়ার কারণে সাধারণ মানুষের জন্য রাস্তা বন্ধ করে দেওয়া হয়। কনভয়ের গাড়ির সংখ্যা সাধারণ মানুষ গুণে শেষ করতে পারে না। তবে এক্ষেত্রে এক অভিনব পদক্ষেপ করতে চলেছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। বৃহস্পতিবার অসম সরকার তরফে সিদ্ধান্ত হয়েছে এখন থেকে মুখ্যমন্ত্রী চলাফেরার সময় তার কনভয়ের গাড়ির সংখ্যা সীমিত করা হবে। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কনভয়ে ৬-১২টি গাড়ি থাকবে।

অসমের স্বাস্থ্যমন্ত্রী জানান বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন খোদ মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা। জনগণের সমস্যার কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রীর কনভয় গুয়াহাটি মেট্রোপলিটন এলাকায় ৬টি গাড়ি এবং অন্যান্য এলাকায় বা জেলায় ১২ টি গাড়ি থাকবে। মুখ্যমন্ত্রী চলাচলে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে না। যদি প্রয়োজন হয় তবে সর্বাধিক দুমিনিট গাড়ি চলাচল নিয়ন্ত্রিত হবে। মুখ্যমন্ত্রী কনভয়ে আম্বুলান্সকে প্রাধান্য দেওয়া হবে।

এর আগে স্বয়ং মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন তাঁর কনভয়ে গাড়ির সংখ্যা কমানো হবে। অসম মন্ত্রিসভায় এদিন আরও একটি সিদ্ধান্ত নিয়েছে। এখন থেকে যেকোনো সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, মন্ত্রী ও সিনিয়র আধিকারিকদের কোন উপহার দেওয়ার প্রথা থাকবেনা। তবে তাদের সঙ্গে দেখা করতে আসা ব্যক্তিদের যথাযথ মর্যাদা দেওয়া হবে।

সম্প্রতি মুখ্যমন্ত্রীর যাওয়ার জন্য রাস্তায় অন্যান্য গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে ছুটে গিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী। গাড়ি থেকে নেমে নিজে সেখানে উপস্থিত আধিকারিকদের ধমক দিতে দেখা গিয়েছিল। হিম্মত বিশ্ব শর্মাকে তাকে বলেছিলেন কেন গাড়ি বন্ধ করেছেন? কোন রাজা এসেছে? এখনই গাড়ি চলাচল শুরু করুন। এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল ও নেটিজেনদের প্রশংসা পেয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here