জরিমানার সঙ্গে নির্বাসিত করা হল লিওনেল মেসিকে

জরিমানার সঙ্গে নির্বাসিত করা হল লিওনেল মেসিকে

চিন্ময় ভট্টাচার্য

আমাদের ভারত, ২৪ জুলাই: অবশেষে কোপা আমেরিকা টুর্নামেন্টে বিতর্কিত মন্তব্যের জেরে একম্যাচ নির্বাসিত করা হল লিওনেল মেসিকে। সঙ্গে তাঁর দেড় হাজার ডলার জরিমানাও করা হয়েছে। এই নির্বাসনের ফলে, আগামী বছর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এলএম-১০।

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে ব্রাজিলের কাছে আর্জেন্তিনা সেমিফাইনালে পরাজিত হয়। এর পর, মেসি বলেছিলেন, ‘ব্রাজিলকে জেতাতে কলকাঠি নেড়েছে কর্তৃপক্ষ।’ তাঁর এই মন্তব্যের জেরে শোরগোল পড়ে যায়। চাপের মুখে বাধ্য হয়ে ক্ষমা চেয়ে নেন মেসি। কিন্তু, তার পরও তিনি নিজেকে সংশোধন করেননি। টুর্নামেন্টে তৃতীয় স্থানাধিকার অর্জনের ম্যাচে চিলির বিরুদ্ধে মেসি লাল কার্ড দেখেন। এর পর তিনি ফের তোপ দেগে বলেন, ‘আমি সমালোচনা করেছিলাম বলে, এই লালকার্ড দেখানো হয়েছে।’

এই একের পর এক বিতর্কিত মন্তব্যের জেরেই, লাতিন আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবলের শৃঙ্খলারক্ষা কমিটি মেসিকে নিয়ে বৈঠক করেছে। বৈঠকের পর বার্সার মহাতারকাকে একম্যাচ সাসপেন্ড এবং জরিমানা করার কথা জানিয়েছে। এবছর আর আর্জেন্তিনার কোনও ম্যাচ নেই। ২০২২ সালের বিশ্বকাপের জন্য আগামী বছর শুরু হবে লাতিন দেশগুলোর যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ। সেই যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচে খেলতে পারবেন না মেসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + eight =