ফের লকডাউনে পুলিশের কড়াকড়ি, উত্তর ২৪ পরগণায় গ্রেফতার ৬৮

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৮ আগস্ট:
করোনার দাপটের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য একমাত্র দাওয়াই লকডাউন। সেই সঙ্গে দরকার জনসাধারণের মধ্যে সচেতনতা। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, অনেকেই লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বেরিয়েছেন। কাজ বেড়েছে প্রশাসনের বিভিন্ন মহলের।

শনিবার সকাল থেকেই উত্তর ২৪ পরগনার হাবড়া ব্লকের গোবরডাঙ্গা থানার বিভিন্ন জায়গায় লকডাউন অমান্যকারীদের ধরপাকড় চলছে। দেখা যাচ্ছে অনেকেই মাস্ক ছাড়াই রাস্তায় বেড়িয়ে পড়েছেন। নিছক ঘুরে বেড়ানোর উদ্দেশ্যে বাইক চালিয়ে চলেছেন কৃতিত্ব ফলাতে। পুলিশও থেমে নেই। এরকমই বেশকয়েকজনকে মাস্ক ছাড়া রাস্তায় বেরনোয় পুলিশ থামিয়ে তাদের জিজ্ঞাসা করতেই মিথ্যা অজুহাত খাড়া করেছেন। শেষে বাধ্য হয়ে গেঞ্জি খুলেই মুখের মাস্ক তৈরি করে দেওয়া হল। সেই সঙ্গে সবক শেখাতে কান ধরে উঠবস করানো হল আইন ভঙ্গকারীকে। আবার কাউকে যে পথ দিয়ে আসছিলেন সেই পথেই ফিরিয়ে দেওয়া হল।

আক্ষেপের সুরে নামপ্রকাশে অনিচ্ছুক এক পুলিশকর্মী জানালেন, এখনও যদি ওই সমস্ত কীর্তিমান মানুষের মধ্যে নিজের থেকে করোনার ভয়াবহতা সম্পর্কে সচেতনতা গড়ে না ওঠে তাহলে লকডাউন করার অর্থই নিরর্থক হয়ে যাবে। দুপুর পর্যন্ত বারাসাত পুলিশ জেলা ও বনগাঁ পুলিশ জেলার অন্তর্গত গোবরডাঙা থানা ৯ জন, গাইঘাটা থানা ৮, মছলন্দপুর তদন্ত কেন্দ্র ১০, হাবরা থানা ১৫, গোপালনগর থানা ৮, বনগাঁ থানা ৬, বাগদা থানা ৬ এবং পেট্রাপোল থানা ৬ জন লকডাউন আইন ভঙ্গকারীকে গ্রেফতার করেছে। যদিও আগস্ট মাসের লকডাউনের অন্যান্য দিনগুলির তুলনায় আজ অনেক কম মানুষই ঘরের বাইরে বেরিয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here