তেলঙ্গানায় লকডাউন বাড়ল ২৯ মে পর্যন্ত

চিন্ময় ভট্টাচার্য, আমাদের ভারত, ৬ মে: লকডাউন ফের বাড়ল তেলেঙ্গানায়। ৩ মে দ্বিতীয় দফার লকডাউন শেষ হওয়ার আগেই আগামী ১৭ মে পর্যন্ত তৃতীয় দফার লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র। কিন্তু তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও নিজের রাজ্যে সেই লকডাউনের মেয়াদ আরও ১২ দিন বাড়িয়ে দিলেন। আগামী ২৯ মে পর্যন্ত সেখানে লকডাউন চলবে।

তেলেঙ্গানার করোনা পরিস্থিতি ও তা মোকাবিলায় লকডাউনের সময়সীমা নিয়ে আলোচনা করতে মঙ্গলবার ক্যাবিনেট বৈঠক করেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী। দীর্ঘ সাত ঘণ্টার সেই বৈঠকের পরই নিজ রাজ্যে লকডাউনের সময় বাড়ানোর ঘোষণা করেন তিনি। বলেন, ‘রাজ্যের‌ মানুষ লকডাউনকে সমর্থন করেছে। আমরা তাই লকডাউনের সময়সীমা বাড়াচ্ছি। প্রধানমন্ত্রীকে ইতিমধ্যে আমাদের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছি।’ ‌

লকডাউনের সময়সীমা বাড়ানোর পাশাপাশি কোনওভাবেই লকডাউন শিথিল করা হবে না বলেও স্পষ্ট করেন কে চন্দ্রশেখর রাও। তিনি জানান, কেন্দ্র রেড জোনে শর্তসাপেক্ষে দোকান খোলার নির্দেশ দিলেও দিলেও হায়দরাবাদ, মেডচাল, সূর্যাপেট, ভিকারাবাদে কোনও দোকান খুলবে না। এছাড়া সন্ধ্যে ছ’‌টার পর আর বাইরে বেরনো যাবে না। কোনও কিছু কেনার থাকলে সন্ধ্যে ছ’‌টার আগে কিনতে হবে। কারণ, সাতটা থেকে কার্ফু জারি হবে। সেই সময় কেউ বাড়ির বাইরে থাকলে পুলিশ তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে। তেলেঙ্গানায় মোট ছ’‌টি জেলা রেডজোনে রয়েছে। এছাড়া অরেঞ্জ জোনে রয়েছে ১৮টি এবং গ্রিন জোনে রয়েছে ৯টি জেলা। ওই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here