১৪ এপ্রিল লকডাউন তুলে নেওয়া সম্ভব নয়: প্রধানমন্ত্রী

আমাদের ভারত, ৮ এপ্রিল :
এখনই দেশজুড়ে চলা লকডাউন উঠছে না। ১৪ এপ্রিলের পরেও লকডাউন জারি থাকবে, সর্বদলীয় বৈঠকে একথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর আগে আগামী শনিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এই বৈঠক হলেও লকডাউন যে এখুনিই তোলা সম্ভব না তা স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন তিনি। অর্থাৎ কোনও পরিস্থিতিতেই এখনই লকডাউন উঠছেন না।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরই লকডাউন তোলা হবে না থাকবে সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। কিন্তু আজ সর্বদলীয় বৈঠকেই মোদী জানিয়ে দিয়েছেন, বর্তমানে দেশের পরিস্থিতি যা তাতে লকডাউন তুলে নেওয়া সম্ভব না। তিনি মন্তব্য করেছেন করোনা ভাইরাসের আগের ও পরের জীবন আর এক রকম থাকবে না। এবার থেকে সবার জীবনেই করোনা পূর্ববর্তী ও পরবর্তী অধ্যায় পৃথকভাবে চিহ্নিত হবে। প্রত্যেকের সামাজিক, ব্যক্তিগত, আচরণমূলক জীবনে এক বিরাট পরিবর্তন আসতে চলেছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে শেষ পাওয়া খবর অনুযায়ী সারা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫১৯৪। মৃত্যু হয়েছে ১৪৯ জনের। এই পরিস্থিতিতে বেশকিছু রাজ্যের মুখ্যমন্ত্রী এবং বিশেষজ্ঞরা লকডাউন চালিয়ে যাওয়ার পক্ষে ছাওয়াল করেছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here