মনসা পুজোয় বাঁকুড়ায় ডিজে, মাইকের দাপট, নির্বিকার পুলিশ প্রশাসনকে দূষছে মানুষ

সোমনাথ বরাট, আমাদের ভারত, বাঁকুড়া, ১৮ আগস্ট: আইন প্রশাসনিক নিষেধাজ্ঞাকে তুড়ি মেরে যথেচ্ছ ব্যবহার হল ডিজে, মাইকের। অথচ পুলিশ প্রশাসন নির্বিকার।মনসাপূজা উপলক্ষে বাঁকুড়া জেলা জুড়ে মাইক ডিজের দাপটে নাজেহাল সাধারণ মানুষ।

গতকাল থেকে শুরু হয়েছে মনসা পুজো। সন্ধে হতেই শুরু হয়ে যায় মাইকের দাপট। সন্ধের পর শোভাযাত্রা সহকারে ঘট স্হানীয় ভাষায় “বারি” আনতে যায় বিভিন্ন পূজা কমিটিগুলি। দেখা যায় বেশ কয়েকটি শোভাযাত্রায় তারস্বরে মাইক ডিজে বাজতে।একটি ট্রলি ভ্যানে কোনও ক্ষেত্রে মিনি লরিতে বিশাল আকৃতির ডিজে বক্স লাগানো হয়েছে। এক একটি ভ্যানে দশ থেকে বারোটি বক্স, তার সঙ্গে গোটা বারো মাইক লাগিয়ে উচ্চ স্বরে বাজানো হচ্ছে আর কিছু যুবক তালে তালে নেচে চলেছে। সেই শব্দে কান পাতা তো দায়, যেন হৃদকম্পন শুরু হবে।সাধারণ মানুষের এই অবস্থা হলে রোগীদের অবস্থা আর বলার অপেক্ষা রাখে না। আইন লঙ্ঘন করে এভাবে মাইক বাজানো সত্বেও পুলিশের ভূমিকা ছিল ঠুঁটো জগন্নাথের মত।

এসব দেখে ক্ষোভে ফেটে পড়েছেন পুর নাগরিকেরা।
উচ্চস্বরে এভাবে মাইক বাজানো হলেও পুলিশ কেন ব্যবস্থা নিচ্ছে না? প্রশ্ন তাদের। এর পিছনে কি কোনও বড় হাত কাজ করছে? এ বিষয়ে সদর থানা বা জেলা প্রশাসনের পক্ষ থেকে কোনও সদুত্তর মেলেনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here