দলবদলুদের আক্রমণে মদনের গান, ‘কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি’

রাজেন রায়, কলকাতা, ৮ ফেব্রুয়ারি: বাম আমল থেকে তৃণমূলে আসার সময় তরমুজ কথাটি শোনা গিয়েছিল অনেকের মুখেই। যারা বাইরে থেকে তৃণমূলে যোগ দিয়েছেন কিন্তু মানসিকতায় বামপন্থী। ১০ বছর পেরিয়ে এখন তৃণমূল পন্থী অনেকে যোগ দিচ্ছেন বিজেপিতে। তাদের জন্য শুরু হয়েছে নতুন উপমা ‘কুমড়ো’। এবার তৃণমূল থেকে যারা দল বদল করে বিজেপিতে গিয়েছেন তাদের জন্য স্বকীয় মেজাজে গান ধরে মাতিয়ে দিলেন মদন মিত্র। বঙ্গ রাজনীতিতে ভোট-গান বরাবরই প্রাসঙ্গিক। তার মধ্যে মদনের এই নতুন গান উপভোগ করছেন আমজনতা।

মুলো , কুমড়ো নিয়ে মদনের গান
‘ও মদন দা… ধিনা ধিন ধা..’ এই লাইনের তালে ধরে শুরু হয়েছে গান। ভোট ময়দানে ফের একবার চমক মদন মিত্রের হাত ধরে। এবার তিনি কলকাতার বুকে শ্যুটিং সেরে ফেললেন তৃণমূলের তরফে আসন্ন তাঁর মিউজিক ভিডিওর। যে ভিডিওতে শুভেন্দু, রাজীবদের টার্গেট করে মদন মিত্র তোপ দাগেন। প্রসঙ্গত, তোলেন কুমড়োর প্রসঙ্গ। যা বর্তমানে বাংলার রাজনীতিতে বেশ প্রাসঙ্গিক।

মদন মিত্রের এই গানের লিরিক ‘কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি, আরে লাভলি’। এরপর রয়েছে, ‘মোদী, অমিত শাহ, কুমড়োর ঘ্যাঁট খা’। গানের একটি অংশের লাইন ‘কুমড়ো গুলো ফুলো ফুলো, সঙ্গ কিছু ঢ্যাঁড়স মুলো, বেচবি বলে ভাবলি!’

মদন মিত্র যে শুধু মোদী বা অমিত শাহদের টার্গেট করেছেন তা নয়, এখানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সুখ্যাতি করে যে গান গেয়েছেন, তাতে ‘দিদি তুমি এই বাংলার সবার মনের লাইফ লাইন’ এই কথাগুলিও রয়েছে। মূলত এই গানের সুর ও কথা লিখেছেন মদন মিত্র নিজে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here