গরিব মানুষদের ত্রাণ বিলি করল মেদিনীপুর ছাত্র সমাজ

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ১০ এপ্রিল: পশ্চিমবঙ্গ লোধা শবর সমাজ সংগঠনের ঝাড়গ্রাম জেলা কমিটির আবেদনে গরিব মানুষদের জন্য ত্রাণ নিয়ে এগিয়ে এলো মেদিনীপুর ছাত্র সমাজ। ঝাড়গ্রাম জেলার দুটি ব্লকের ৮ টি গ্রামের যেসব দরিদ্র অসহায় মানুষ সরকারের পক্ষ থেকে কোনরূপ ত্রাণ পাননি সেইসব পরিবারের হাতে ছাত্রসমাজ ত্রাণ তুলে দিল।

ত্রাণ দেওয়ার আগে একটি সমীক্ষা করে দেখা হয়  সরকারি বা বেসরকারি ত্রাণ পায়নি এরকম লালগড়ের ২০০ টি ও ঝাড়গ্রামের ১১৬ টি মিলিয়ে মোট ৩১৬ টি পরিবার রয়েছে। ছাত্র সমাজের পক্ষ থেকে এই পরিবারগুলির হাতে ৩ কেজি চাল দেড় কেজি আলু, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম মুড়ি সহ চানাচুর, তেল, নুন, সোয়াবিন, হলুদ গুড়া ও তিনটি করে সাবান তুলে দেওয়ার হয়। 

মেদিনীপুর ছাত্র সমাজ লকডাউন ঘোষণার প্রথম দিন থেকে মেদিনীপুর শহরের অসহায় পথবাসী, বস্তিবাসী, ভবঘুরে, মেসে আটকে থাকা ছাত্র ছাত্রীদের ও বয়স্কদের মধ্যে খাদ্য সামগ্রী দিয়ে আসছে। 

খড়গপুর, মেদিনীপুর শহরের জরুরি পরিষেবার পাশাপাশি  নারায়ণগড় ব্লকের চারটি গ্রামের ১১০ জন লোধা শবরকে ত্রাণ দিয়ে তারা মানুষের পাশে থাকার চেষ্টা করছে। ছাত্রসমাজের সম্পাদক রাজকুমার বেরা, কোষাধ্যক্ষ কৌশিক কঁচ  ও সংগঠনের জেলা সম্পাদক তারাপদ মল্লিক এবং লালগড় ব্লক সম্পাদক উত্তম সর্দারের উদ্যোগে গরিব মানুষদের মধ্যে ত্রাণ বণ্টনের কাজ চলছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here