মাকালী নিজে মাস্ক পরে সকলকে সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরার জন্য বলছেন

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ২৩ এপ্রিল: মাকালী নিজে মাস্ক পড়ে সকলকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরতে বলছেন। এমনই ভাবনা নিয়ে নিজের বাড়ির বার্ষিক কালীপুজোতে মায়ের মুখে সার্জিক্যাল মাস্ক পড়িয়ে পুজোর আয়োজন করলেন রায়গঞ্জ শহরের তুলসীতলার বাসিন্দা প্রদ্যুৎ মৈত্র। তাঁর এই চিন্তাধারায় এলাকার বাসিন্দারা কিছুটা হলেও সচেতন হবে আশা মৈত্র বাড়ির লোকজনদের।

প্রতি বছরই বৈশাখ মাসে মহা ধুমধামের সাথে মাকালীর পুজো হয় রায়গঞ্জ শহরের তুলসীতলার মৈত্র বাড়িতে। কিন্তু এবছর বাধ সেধেছে করোনা ভাইরাস। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে দেশজুড়ে চলছে লকডাউন। বাড়ি থেকে কেউ বের হচ্ছেন না কেউ। সব ধর্মীয় অনুষ্ঠান, মন্দির মসজিদ, গির্জা বন্ধ রেখেছে প্রশাসন। আর সেকারনেই রায়গঞ্জের মৈত্র বাড়ির পুজোয় নেই বড়সড় আয়োজন। শুধুমাত্র মাকালীর মূর্তি রেখে নমো নমো করে সাড়া হচ্ছে পুজো। মায়ের কাছে মৈত্র পরিবারের প্রার্থনা, “মা ধরিত্রির সকলকে ভয়াবহ মহামারী করোনা ভাইরাস থেকে মুক্ত করো।” তাই করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা গড়ে তুলতে মাকালীর প্রতিমার মা মুখ ঢেকেছেন মাস্ক দিয়ে। কালী প্রতিমার মুখে মাস্ক পড়িয়ে দিয়ে সচেতনতা গড়ে তুলতে চেয়েছেন।

মৈত্র বাড়ির সদস্য প্রদ্যুৎ মৈত্র বলেন, “আমরা সাধারন মানুষকে বোঝাতে চেয়েছি মা তাঁর ভক্তদের বলতে চাইছেন যেন, “দেখ আমি মাস্ক পড়েছি তোরাও সবাই মাস্ক ব্যবহার কর।” স্যানিটাইজিং, মাস্কের ব্যাবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখা এই তিন সচেতনতাই করোনার মতো অসুর রূপী ভাইরাসকে হারাতে পারবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here