পরীক্ষায় বসার আগেই উত্তরপত্র তৈরি, বালুরঘাটে ধৃত মালদার যুবক, সাব-ইন্সপেক্টরের পরীক্ষাতেও ঝাড়খন্ডের ভুয়ো পরীক্ষার্থী পুলিশের জালে

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ৫ ডিসেম্বর: উত্তরপত্র নিয়ে গোপনে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়লো মালদার এক পরীক্ষার্থী। অন্যদিকে জাল অ্যাডমিট কার্ড নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে গিয়ে পুলিশের জালে ভুয়ো পরীক্ষার্থী। রবিবার পুলিশের সাব ইন্সপেক্টর পদের পরীক্ষা দিতে এসে এমনই দু’জন পরীক্ষার্থীকে বালুরঘাট বিএড কলেজ থেকে গ্রেপ্তার করে পুলিশ। মালদার পুকুরিয়ার বাসিন্দা জয়দেব মন্ডলের হয়ে বিহারের ঝাড়খণ্ড থেকে পরীক্ষা দিতে এসেছিল ওই ভুয়ো পরীক্ষার্থী। পুলিশ জানিয়েছে, ধৃতরা হল রাকেশ মন্ডল ও প্রতাপ মন্ডল। রাকেশ বিহারের ঝাড়খন্ডের বাসিন্দা হলেও প্রতাপ মালদার হরিশ্চন্দ্রপুরেরই বাসিন্দা। এদিন সকালে পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগেই ডিএসপি হেড কোয়ার্টার সোমনাথ ঝাঁর হাতে ধরা পড়েন অভিযুক্তরা। যাদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে ঘটনার তদন্তে নেমেছে বালুরঘাট থানার পুলিশ।

জেলা প্রশাসন সূত্রের খবর অনুযায়ী রবিবার সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও পুলিশের সাব-ইন্সপেক্টর পদে পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলার মোট ১৫ টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়ার আয়োজন করা হয়। যেখানে পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৬ হাজার। করোনা আবহে পরীক্ষা চলায় প্রায় সমস্ত পরীক্ষাকেন্দ্রেই পুলিশের তরফে নেওয়া হয় বিভিন্ন সর্তকতা মূলক ব্যবস্থা। যে কোনও প্রকার কারচুপি আটকাতেও সচেষ্ট থাকতে দেখা যায় এদিন পুলিশ প্রশাসনকে। যার জেরেই এদিন শহরের মঙ্গলপুর এলাকায় অবস্থিত বিএড কলেজের সামনে থেকে ওই দুই পরীক্ষার্থীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পুলিশ জানিয়েছে, ধৃত রাকেশ কুমার ঝাড়খন্ডের বাসিন্দা। এদিন জাল অ্যাডমিড কার্ড নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢোকবার সময় পুলিশের হাতে ধরা পড়ে যায় সে। রাকেশ মালদা জেলার পুকুরিয়া এলাকার জয়দেব মন্ডলের হয়ে পরীক্ষা দিতে এসেছিল। পাশাপাশি মালদার হরিশ্চন্দ্রপুর থেকে আগত প্রতাপ মন্ডল নামের এক পরীক্ষার্থীকেও গ্রেপ্তার করে পুলিশ। তার কাছে থেকে পরীক্ষার আগেই উত্তরপত্র লেখা একধিক কাগজ উদ্ধার করেছে পুলিশ।

ঘটনা প্রসঙ্গে বালুরঘাট সদর ডিএসপি সোমনাথ ঝাঁ জানিয়েছেন, পুলিশ সব রকম ব্যবস্থা নিয়েছে স্বচ্ছ পরীক্ষার জন্য। দু’জনকে ধরা হয়েছে। একজন ভুয়ো পরীক্ষার্থী হলেও অপরজনের কাছে পরীক্ষার আগেই বেশকিছু উত্তরপত্র পাওয়া গেছে। ধৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here