আগামী বছর জুন পর্যন্ত ফ্রি রেশন! ২০২১ বিধানসভা ভোটের নজরে মোদির পালটা ঘোষণা মমতার

রাজেন রায়, কলকাতা, ৩০ জুন: কখনও কখনও রাজনৈতিক ঘোষণার টক্কর আখেরে লাভ হয় সাধারণ মানুষের। মঙ্গলবার বিকেলে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে আগামী নভেম্বর পর্যন্ত দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছেন মোদি। তার ভাষণ শেষ হতেই নবান্নে পালটা বড় ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়ে দিলেন, আমি আগামী বছর জুন পর্যন্ত রাজ্যে ১০ কোটি মানুষ বিনামূল্যে রেশনে চাল, আটা বিনামূল্যে পাবেন। পরপর কেন্দ্র ও রাজ্যের দুটি ঘোষণায় স্বাভাবিকভাবেই উৎফুল্ল রাজ্যের সাধারণ মানুষ।

প্রসঙ্গত, করোনার জেরে পুরভোট না হলেও সমস্ত রাজনৈতিক দলেরই আপাতত পাখির চোখ ২০২১-এর বিধানসভা ভোট। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নভেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা যে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি প্রচার কৌশলে ব্যবহার করবে, তা ভালই বুঝতে পেরেছেন তৃণমূলনেত্রী। তাই তাদের বিন্দুমাত্র রাজনৈতিক সুযোগ না দিয়ে প্রায় সঙ্গে সঙ্গেই ২০২১-এর জুন পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, মত রাজনৈতিক মহলের।

এমনকি কেন্দ্রের রেশনের মানের কটাক্ষ করতেও ছাড়েননি মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কেন্দ্রের দেওয়া চাল মানে এফসিআইয়ের চাল থেকে আমাদের দেওয়ার চাল অনেক ভাল। রেশন কার্ড পিছু ৫ কেজি করে চাল দেব। আর এবার থেকে আটাও দিচ্ছি। কেন্দ্র নভেম্বর পর্যন্ত দিক, আমি আগামী বছর জুন মাস পর্যন্ত ফ্রি রেশন দেব। ইঙ্গিতটা কোনদিকে, বুঝতে স্বাভাবিকভাবেই অসুবিধা হওয়ার কথা নয় সাধারণ মানুষের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here