কৌতুহল!! রামমন্দিরের ভিত পুজোর আমন্ত্রিতের তালিকায় আছেন মমতা আর সিপিএমের বিজয়নও, যাবেন কি তারা সেখানে??

আমাদের ভারত, ২৩ জুলাই: অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৫ আগস্ট হবে সেই অনুষ্ঠান। এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীকে। স্বভাবতই আমন্ত্রণ পাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কেরলের বাম সরকারের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও। কিন্তু তারা যাবেন সেখানে?? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কোষাধক্ষ্য স্বামী গোবিন্দ দেব গিরি জানিয়েছেন, এই ঐতিহাসিক মুহূর্তে উপস্থিত থাকার জন্য সারা দেশে ছড়িয়ে থাকা প্রধান প্রধান সাধুসন্ত, সমাজকর্মী ও রাজনৈতিক ব্যক্তিত্বদের আমন্ত্রিত করা হবে। কিন্তু দেশে এখন মহামারী চলছে‌। তাই সামাজিক দূরত্বের নিয়ম বিধি মেনে চলা নিশ্চিত করা হবে অনুষ্ঠানে । আর সেই জন্যই দু’শোর বেশি আমন্ত্রিত রাখা হবে না তালিকায়।

তিনি জানিয়েছেন ভিত্তি প্রস্তর স্থাপনের আগে প্রধানমন্ত্রী মোদী হানুমান গড়হি, রামলাল্লার মন্দির পরিদর্শন করবেন এবং শ্রীরামের পুজো করবেন, তারপর ওই চত্বরে একটি গাছ লাগাবেন। একেবারে শেষে ভূমি পুজো করবেন তিনি।

তবে বলাই বাহুল্য ঐদিনের অনুষ্ঠানের কেন্দ্রবিন্দু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিড় থাকবে গেরুয়া শিবিরের নেতা মন্ত্রীদেরও। কিন্তু তার মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা সিপিআইএমের পিনারাই বিজয়নকে কি আদৌ দেখা যাবে? তা নিয়েই কৌতূহল তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here