পিএম কেয়ার্স ফান্ড থেকে পরিযায়ী শ্রমিকদের এককালীন ১০ হাজার টাকা দিতে প্রস্তাব মমতার

চিন্ময় ভট্টাচার্য, আমাদের ভারত, ৩ জুন: পিএম কেয়ার্স ফান্ড থেকে পরিযায়ী শ্রমিকদের মাথাপিছু এককালীন ১০ হাজার টাকা করে দেওয়ার প্রস্তাব দিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার এক টুইটে তিনি এই আবেদন জানান। ওই টুইটে পরিযায়ী শ্রমিকদের দুর্দশার প্রসঙ্গও উল্লেখ করেছেন তৃণমূল নেত্রী।

এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায় বারবার পরিযায়ী শ্রমিকদের দুর্দশা ইস্যুতে সরব হয়েছেন। কিন্তু, এখনও পর্যন্ত পরিযায়ী শ্রমিকদের তিনি নিজে কোনও অর্থ দান করেননি। বিভিন্ন মহলের অভিযোগ, পরিযায়ী শ্রমিকরা যাতে রাজ্যে প্রবেশ করতে না-পারেন, সেজন্য ভিনরাজ্য থেকে ট্রেনে বাংলায় প্রবেশের তিনি চরম বিরোধিতা করেছেন। এই ইস্যুতে বিজেপির সর্বভারতীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় বারবার মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষও করেছেন।

এদিন সেই সব সমালোচনা পাশ কাটিয়ে টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন,’চলতি মহামারীর জন্য দেশের জনগণ অশেষ কষ্ট সহ্য করছেন। সেই কারণে আমি পরিযায়ী শ্রমিক ও অসংগঠিত শ্রমিকদের মাথাপিছু এককালীন ১০ হাজার টাকা অনুদান দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করছি। পিএম কেয়ার্সের একটা অংশ এজন্য ব্যয় করা যেতে পারে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here