“মমতার নোবেল পাওয়ার মতো প্রতিভা আছে”, কটাক্ষ দিলীপের 

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৩ মে: মমতার বাংলা অ্যাকাডেমি পুরস্কার পাওয়ার পর রাজ্যজুড়ে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করেছে। তার মাঝখানেই কটাক্ষের সুরে মমতাকে নোবেল পুরস্কার দেওয়ার দাবি তুললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার সকাল থেকে পূর্ব মেদিনীপুর জেলায় একাধিক কর্মসূচি পালন করেন দিলীপ।

এগরায় চায়ে পে চর্চা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ মমতাকে কটাক্ষের সুরে বলেন, “মমতা ব্যানার্জি নিজের লোকেদের খুশি করার জন্য বিভিন্ন পুরস্কার চালু করে বাংলার সম্মানজনক  পুরস্কারগুলির আভিজাত্য নষ্ট করেছেন। পুরস্কার কমিটিগুলোতে চামচা- বেলচাদের বসিয়ে রেখে নিজের এবং নিজের পার্টির নামে সব পুরস্কার করে নিয়েছেন। আমার প্রশ্ন হচ্ছে, এই ছোট পুরস্কার দিয়ে মমতা ব্যানার্জিকে কেন অপমানিত করা হলো? তার তো নোবেল পাওয়ার মতো যোগ্যতা, ক্ষমতা এবং প্রতিভা আছে। বাংলায় এর আগে এরকম প্রতিভা জন্মায়নি। আমরা জানতাম লোক পুরস্কার পায় এবং সরকার পুরস্কার দেয়। কিন্তু এ তো দেখছি নিজেই পুরস্কার নেয়। বাংলার সংস্কৃতি এবং সভ্যতাকে এর আগে এভাবে অপমাণ করার কেউ সাহস দেখায়নি।

দিনের পর দিন বোমা বন্দুকের শব্দে কেঁপে ওঠা ময়না প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “ময়নার বাকচার লোকেদের বছরের পর বছর বাড়ি ছাড়া করে রেখেছে তৃণমূল। মহিলাদের বিরুদ্ধে খুনের মামলা দেওয়া হয়েছে। শাসক দল এই অবস্থা সব জায়গায় করে রেখেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here