ঝাড়খণ্ডে শপথ অনুষ্ঠান থেকে বিজেপির বিরুদ্ধে আন্দোলনে শান দিতে পুরুলিয়ায় আসছেন মমতা 

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৭ ডিসেম্বর: বিজেপির বিরুদ্ধে আন্দোলনের অস্ত্রে শান দিতে রাজ্যের প্রান্তিক জেলা পুরুলিয়ায় দু’দিনের জন্য আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

২৯ ডিসেম্বর  বিকেলের দিকে পুরুলিয়ায় এসে তিনি একটি প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করার কথা রয়েছে তাঁর। যদিও রাঁচি থেকে সড়ক পথে পুরুলিয়ায় ওই বৈঠকে উপস্থিত হতে দেরী হলে সেক্ষেত্রে মুখ্যসচিব মলয় দে ওই বৈঠকে পৌরহিত্য করবেন। পরের দিন বেলার দিকে নাগরিকত্ব সংশোধনী আইন এবং ভারতীয় নাগরিক পঞ্জীর প্রতিবাদ মিছিলের নেতৃত্ব দেবেন তৃণমূল সুপ্রিমো। পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সোমবার বেলা সাড়ে এগারোটায় পুরুলিয়া শহরের মানভূম ভিক্টোরিয়া ইনষ্টিটিউশন ময়দান থেকে ওই প্রতিবাদ মিছিলের সূচনা হবে। বাসস্ট্যান্ড মোড়, হাসপাতাল মোড় পর হয়ে মেন রোড ধরে প্রায় এক কিলোমিটার দূরে স্থানীয় ট্যাক্সি স্ট্যান্ডে মিছিল শেষ হবে। মিছিলে জেলা নেতৃত্ব ছাড়াও বেশ কয়েক জন মন্ত্রীও যোগ দেবেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

রাজ্যে উপনির্বাচনে তৃণমূলের জয় ও পুরুলিয়া জেলার লাগোয়া ঝাড়খণ্ডে বিজেপির পরাজয় এবং ক্ষমতা থেকে সরে যাওয়ায় একটা আলাদা পরিস্থিতি তৈরি হয়েছে। বিজেপির বিপুল সমর্থন থেকে মুখ ফিরিয়ে নেওয়া মানুষের কাছে দলের আস্থা ফিরিয়ে আনতে তড়িঘড়ি তৃণমূল নেত্রীর পুরুলিয়া সফর বলে মনে করছেন জেলার রাজনৈতিক মহল।  

এদিকে, পুরুলিয়া জেলা সফরের সরকারিভাবে কোনও তথ্য এসে পৌঁছায় নি জেলা প্রশাসনের কাছে। যদিও দলের কাছে দলীয় নেত্রীর সফরের কথা আগেই পৌঁছে যায়। সেই মতো এদিন থেকেই তৃণমূল জেলা সভাপতি তথা পশ্চিমাঞ্চল উন্নয়ন বিষয়ক দফতরের মন্ত্রী শান্তিরাম মাহাতো নেত্রীর সফর সফল করতে সাংগঠনিক বৈঠক করে পরিকল্পনা তৈরি করেছেন। মিছিলে জন প্লাবন করতে চলছে প্রস্তুতি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here