পেঁয়াজের কালোবাজারি আটকাতে যদুবাবুর বাজারে হানা মমতার

নীল বনিক, আমাদের ভারত, ৯ ডিসেম্বর: পেঁয়াজের দাম নিয়ন্ত্রনে এবার সরাসরি বাজারে হানা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় সোজা যদুবাবুর বাজারে হানা দেন।

আজ বাড়ি থেকে বেরিয়ে খড়্গপুর যাবার সময় দক্ষিণ কলকাতার এই বাজারে চলে আসেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সকালেই তিনি পাইকারি বাজারে পেঁয়াজের দাম প্রথমে জেনে নেন। তারপর খুচরো বাজারে পেঁয়াজের দামের কথা বিক্রেতাদের কাছ থেকেই জানতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও শীতকালীন সব্জির দাম সম্পর্কেও ব্যাবসায়ীদের কাছ থেকে খোঁজখবর নেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তিনি ব্যবসায়ীদের বলেন, পেঁয়াজের কালোবাজারি করলে সরকার ব্যাবস্থা নেবে। আমি চাই আপনার সবাই ভালো করে ব্যাবসা করুন। তবে, কালোবাজারি সরকার বরদাস্থ করবে না।

সোমবার পাইকারি বাজারে পিঁয়াজের দাম অনেকটাই কমেছ। ৮৭ টাকা দরে এদিন পেঁয়াজ বিক্রী হয়েছে বলে জানান রাজ্য সরকারের টাস্কফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে। তিনি বলেন, নাসিক থেকে পেঁয়াজ আসা শুরু হয়েছে। তাই ধীরেধীরে এবার পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। একবস্তা পেঁয়াজে প্রায় ১০০০ টাকা কমেছে বলে দাবি করেন রবীন্দ্রনাথ কোলে। শনিবার বস্তাপ্রতি পেঁয়াজ ছিল ৪৫০০ টাকা। তবে সোমবার তা হয় ৩৫০০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here