বিজেপির লোকসভা ভোটের সময়ের হাওয়া আর নেই বোঝাতে মমতা লিখলেন কবিতা

বিজেপির লোকসভা ভোটের সময়ের হাওয়া আর নেই বোঝাতে মমতা লিখলেন কবিতা

চিন্ময় ভট্টাচার্য 

আমাদের ভারত, ১৩ অগস্ট: লোকসভা ভোটের সময়, বিজেপির যে হাওয়া রাজ্যে তৈরি হয়েছিল, তা আর এখন নেই। গোয়েন্দা এবং দলগত রিপোর্টের ভিত্তিতে এমনটাই মনে করছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের অন্য রাজ্যের মতো এরাজ্যেও বিজেপি এখন সদস্যতা অভিযান নিয়ে ব্যস্ত। প্রথমে ১৫ অগস্ট পর্যন্ত, সেই অভিযানের সময়সীমা স্থির করা হয়েছিল। কিন্তু, লক্ষ্যপূরণ না-হওয়ায় সেই সময়সীমা বাড়িয়ে ২০ অগস্ট করা হয়েছে। নানা সূত্রে এসব কথা কানে এসেছে তৃণমূল সুপ্রিমোর। 

তার ওপর প্রায় প্রতিদিনই বিজেপি থেকে তৃণমূলে ফেরার ঘটনা ঘটছে। রাজ্য বিজেপি সভাপতি যাকে সুবিধা না-পেয়ে ফিরে যাওয়া বলে কটাক্ষ করেছেন। তবে, রাজনৈতিক বাধ্যবাধকতা থেকে দিলীপবাবু যাই বলুন, দলগতভাবে এই তৃণমূলে প্রত্যাবর্তনকে গেরুয়া শিবিরের দুর্বলতা বলেই মনে করছে ঘাসফুল শিবির। আর, সেকথা মাথায় রেখেই আজ মমতা বন্দ্যোপাধ্যায় কবিতার মাধ্যমে বিজেপির এই করুণ অবস্থাকে তুলে ধরেছেন। 

সোশ্যাল মিডিয়ায় সেই কবিতা পোস্টও করেছেন তৃণমূল সুপ্রিমো। কবিতার ছত্রে তিনি লোকসভা নির্বাচনের মোদি-মোদি হাওয়াকে ‘দমকা হাওয়া’ বলে কটাক্ষ করেছেন। সঙ্গে জানিয়েছেন, সেই দমকা হাওয়া চলে গিয়েছে। এই হাওয়া বেশিক্ষণ স্থায়ী হতে পারল না। কিন্তু,  বুঝিয়ে দিয়ে গেল কারা ঠিক। আর, সেই কারণেই, এমন দমকা হাওয়াকে বারবার আসার জন্য তাঁর কবিতার মাধ্যমে আহ্বান করেছেন তৃণমূল সুপ্রিমো। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + seven =