কুস্তিতে সোনাজয়ীদের মমতার অভিনন্দন

আমাদের ভারত, ৬ আগস্ট: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে কুস্তিতে সোনাজয়ীদের অভিনন্দন জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার তিনি টুইটারে লিখেছেন, “ভারতের জন্য একটি গর্বের মুহূর্ত, যেহেতু আমাদের সর্বোচ্চ প্রতিভাবান ক্রীড়াবিদরা কুস্তিতে অংশগ্রহণ করেছেন। কমনওয়েলথ গেমসে স্বর্ণ জয়ের জন্য দীপক পুনিয়া (পুরুষদের ৮৬ কেজি ফ্রিস্টাইল), বজরং পুনিয়া (পুরুষদের ৬৫ কেজি), সাক্ষী মালিক (মহিলাদের ৬২ কেজি) কে আমার আন্তরিক অভিনন্দন। বিজয়ীদের অভিনন্দন!”

প্রসঙ্গত, পুরুষ কুস্তিগিরদের মধ্যে ভারতকে প্রথম সোনা এনে দেন বজরং পুনিয়া। দাপটের সঙ্গে ফাইনাল ম্যাচ জিতে সোনা জেতেন বজরং। পুরুষদের ৬৫ কেজি ফ্রিস্টাইল বিভাগে ৯-২ ব্যবধানে কানাডিয়ান প্রতিপক্ষ লাচলান ম্যাকনিলকে উড়িয়ে দেন বজরং। মহিলাদের কুস্তিতে ভারতকে সোনা এনে দিয়েছেন সাক্ষী মালিক। মহিলাদের ৬২ কেজি ফ্রিস্টাইল বিভাগে কানাডার প্রতিপক্ষ অ্যানা গোডিনেজ গঞ্জালেসকে হারিয়ে সোনা জেতেন সাক্ষী। ফ্রি-স্টাইল কুস্তিতে ভারতকে তৃতীয় স্বর্ণপদক এনে দেন ছেলেদের ৮৬ কেজি বিভাগে দীপক পুনিয়া। ফাইনাল বাউটে তিনি হারিয়ে দেন পাকিস্তানের মহম্মদ ইনামকে। ম্যাচের ফল ভারতীয় তারকার অনুকূলে ৩-০।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here