ঝাড়গ্রামে ফের হাতির হামলায় গুরুতর জখম এক ব্যক্তি

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ২ অক্টোবর: হাতির হামলায় গুরুতর আহত হল এক ব্যক্তি। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে চিল্কিগড় হাসপাতালে তারপর সেখান থেকে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে আনা হয়েছে।

গত কয়েকদিন ধরেই ঝাড়খন্ড এবং জামবনি বর্ডার লাগোয়া এলাকায় প্রায় ২২ থেকে ৩০টি হাতির দল ঘুরে বেড়াচ্ছে। রোজ কোনও না কোনও এলাকায় ঢুকে এলাকার ফসল নষ্ট করেছে হাতির দলটি। আজ বড়শোল এলাকার গাজীয়াশোল গ্রমে হাতির পালের সামনে পড়ে যান এই ব্যক্তি। তাকে হাতিটি শুঁড়ে তুলে আছাড় মারে। যদিও প্রাণে না মেরে হাতির দলটি জঙ্গলে ঢুকে যায়। ওই ব্যক্তির পা সহ শরীরের একাধিক অংশ ভেঙ্গে গেছে বলে মনে করা হচ্ছে। তার অবস্থা যথেষ্টই আশঙ্কাজনক।একদিকে ফসল নষ্ট অন্যদিকে জীবনহানি সব মিলিয়ে চরম সমস্যায় ও অাতঙ্কে গ্রামবাসীরা। সে অর্থে বনদপ্তরের কোনও ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ বাড়ছে এলাকায়।

এ বিষয়ে ঝাড়গ্রাম বনবিভাগের ডিএফও বাসক রাজ হলোচি বলেন, ঝাড়খন্ড লাগোয়া এলাকায় এই হাতির দলটি বেশ কিছুদিন ধরেই আছে আমরা চেষ্টা করছি হাতিগুলিকে জঙ্গলে পাঠানোর কিন্তু মাঝে মাঝেই এই হাতিগুলি এলাকার মধ্যে চলে আসে। আজই দুর্ঘটনাটি ঘটেছে আমরা তার সব ক্ষতিপূরণের ব্যবস্থা করব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here