মদের দোকানে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকা সুরাপ্রেমীদের মাথায় পুষ্পবৃষ্টি

আমাদের ভারত, ৫ মে: “আপনারাই এখন দেশের অর্থনীতি, সরকারের কাছে অর্থ নেই ” এই কথাগুলো বলতে বলতেই মদের দোকানের সামনে লাইনে দাঁড়ানোর সুরা প্রেমীদের মাথায় পুষ্পবৃষ্টি করেছেন এক ব্যক্তি। হ্যাঁ সংবাদমাধ্যমের ক্যামেরায় দিল্লির চান্দেরনগরর এই ঘটনা ধরা পড়েছে।

দেশজুড়ে শুরু হয়েছে তৃতীয় দফার লকডাউন। স্কুল-কলেজ বন্ধ। বন্ধ আরও অনেক ইন্ডিস্ট্রি। দেশের অর্থনৈতিক ব্যাপক ক্ষতিগ্রস্ত। দেশের অর্থনীতিকে বাঁচাতে একাধিক পদক্ষেপ নিয়েছে সরকার। তার মধ্যে অর্থনীতির চাকা খানিকটা ঘোরাতে মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। কনটেইনমেন্ট জন ছাড়াসোমবার থেকে সমস্ত জায়গাতেই মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে।

আর তাতেই সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মের একেবারে দফারফা করে রেকর্ড বিক্রি হয়েছে মদ প্রথম দিনেই। ভিড় সামলাতে হিমশিম খেয়েছে পুলিশ। এক অপরের ঘাড়ের ওপর চেপে চূড়ান্ত ভাবে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা বাড়িয়েই মদ কিনেছেন সুরাপ্রেমীরা। কোথাও কোথাও দুকিলোমিটারের লম্বা লাইনেও দাঁড়িয়েছে মানুষ। সরকার জানিয়েছে অর্থনীতির স্বার্থে মদের দোকান খোলার মতো ঝুঁকিপূর্ণ পদক্ষেপ নিতে হয়েছে । ঝিমিয়ে পড়া অর্থনীতিকে কিছুটা গতি দিতেই খোলা হয়েছে মদের দোকান।

আর এই পরিস্থিতিতে দিল্লির চান্দের নগরে এক ব্যক্তিকে দেখা গেল মদের দোকানের বাইরে দাঁড়ানো মানুষের মাথায় পুষ্পবৃষ্টি করতে। তাকে এই কর্মকাণ্ডের কারণ জিজ্ঞেস করা হলে বলতে শোনা গেছে তিনি ফুলের সঙ্গে তীব্র শ্লেষ মিশিয়ে ছুড়ছেন। সরকারের মদের দোকান খোলার ঝুঁকিপূর্ণ সিদ্ধান্তের প্রতিবাদ করছেন তিনি এভাবেই। তিনি বলেন, একদিকে দেশের বেশিরভাগ মানুষ হাজার কষ্ট সহ্য করে লকডাউন মানছেন আর অন্যদিকে এই সুরা প্রেমীদের মদের নেশার কারণে সংক্রমণ ছড়ানোর আরো ব্যাপক সম্ভাবনা তৈরি হলো।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here