কেন্দ্রীয় শিক্ষা নীতির সমালোচনায় মানস ভুঁইয়া

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ১ আগস্ট: গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত পিংলা ব্লক তৃণমূল কংগ্রেসের  অঞ্চল কর্মীদের সভা শেষ করে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় শিক্ষানীতির সমালোচনা করলেন রাজ্যসভার সাংসদ মানস ভুঁইঞা। শনিবার পিংলা থানার নয় নম্বর জলচক অঞ্চল দলীয় কার্যালয়ে আয়োজিত এক কর্মীসভায় যোগ দিয়েছিলেন সাংসদ মানস ভুঁইঞা এবং বিধায়ক গীতা ভুঁইঞা। কর্মী সভার পর সাংবাদিকরা মানস ভুঁইঞাকে প্রশ্ন করেন পিংলা ব্লক তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়ে। এর উত্তরে তিনি বলেন, কোনও গন্ডগোল নেই। অঞ্চল সভাপতিদের নিয়ে মন্ত্রী সৌমেন মহাপাত্র সভা করে সব ঠিক করে নেবেন।

তিনি কেন্দ্রীয় নয়া শিক্ষানীতি নিয়ে বলেন, শিক্ষাক্ষেত্রে বিপদজ্জনক সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কেন্দ্রের সিদ্ধান্ত পুঙ্খানুপুঙ্খ ভাবে বিশ্লেষণ করছেন। রাজ্যগুলির উপর কেন্দ্র জোর করে তাদের শিক্ষানীতি চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। এছাড়াও বিজেপি এরাজ্যে একটা অস্থিরতার পরিবেশও তৈরি করার চেষ্টা করছে।

শনিবার মেদিনীপুর সদর ব্লক এলাকার গুড়গুড়িপাল গ্রামে বিজেপি থেকে দেড় শতাধিক কর্মী সমর্থক তৃণমূল কংগ্রেসের যোগ দিয়েছে। তাদের হাতে দলের পতাকা তুলে দেন তৃণমূল জেলা সভাপতি অজিত মাইতি। উপস্থিত ছিলেন যুব সভাপতি প্রসেনজিৎ চক্রবর্তী পঞ্চায়েত সভাপতি অঞ্জন বেরা ব্লক সভাপতি দিলীপ দে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here