কয়েক দিনের টানা বৃষ্টিতে জলমগ্ন ইসলামপুরের বহু এলাকা, ত্রাণের জন্য ক্ষোভ

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ২৬ জুন: একটানা প্রবল বর্ষনে জলমগ্ন হয়ে পড়েছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমার বেশ কিছু এলাকা। জলবন্দী চাকুলিয়া ব্লকের কয়েক হাজার বাসিন্দা। বন্যার আশঙ্কায় আতঙ্কিত গ্রামের বাসিন্দারা। যদিও নদীর জল বেড়ে যাওয়া ও কিছু এলাকা জলমগ্ন হওয়ার বিষয়টি নজরে রেখেছে প্রশাসন। দুর্গত এলাকাগুলিতে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য পঞ্চায়েতগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে।

টানা কদিন ধরে অতি বৃষ্টিপাতের কারনে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমার গোয়ালপোখর ও চাকুলিয়া ব্লকের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। বিশেষ করে গোয়ালপোখর ব্লকের সাহাপুর, বিপ্রীত, গোয়াগাঁও এবং চাকুলিয়া ব্লকের জনতাহাট, শকুন্তলা সহ বেশকিছু নিচু এলাকা জলমগ্ন হয়ে পড়ায় জলবন্দি হয়ে পড়েছেন গ্রামের বাসিন্দারা। গ্রামের বাড়িঘরে জল ঢুকে পড়েছে। জলে ডুবে গিয়েছে ক্ষেতের ফসলও। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একটানা অতিবৃষ্টির কারনেই নিচু এলাকাগুলি জলমগ্ন হয়ে পড়েছে।

জলবন্দি হয়ে পড়া গ্রামের দুর্গত বাসিন্দাদের অভিযোগ, বাড়িতে ঘরে জল ঢুকে যাওয়ায় ঘরে থাকা শস্য ও খাবার দাবার সব নষ্ট হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত স্থানীয় পঞ্চায়েত কিংবা প্রশাসন কেউই তাদের খোঁজ খবর নেয়নি। মেলেনি কোনও ত্রাণ সামগ্রী।

ব্লক প্রশাসন ও স্থানীয় পঞ্চায়েতগুলিকে দুর্গত এলাকায় প্রয়োজনীয় ত্রান সামগ্রী বিতরণের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। একটানা প্রবল বর্ষনের জেরে জেলার নদীগুলির জলও অনেকটাই বেড়ে গিয়েছে। পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুতসহ সবরকম ব্যবস্থার জন্য প্রস্তুতি রাখা হয়েছে বলে জানিয়েছে ইসলামপুর মহকুমা প্রশাসন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here