সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় রণক্ষেত্র সাঁকরাইল, আহত ৩ পুলিশ আধিকারিক সহ বহু

আমাদের ভারত, হাওড়া, ১৮ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় পথ অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র সাঁকরাইলের মানিকপীর এলাকা। পুলিশ বাধা দেওয়ায় পুলিশকে লক্ষ্য করে বোমা ছোড়ে বলে অভিযোগ। এই ঘটনায় ডিসি হেডকোয়ার্টার সহ তিন পুলিশ আধিকারিক আহত হয়েছেন। এলাকায় নামানো হয়েছে র‍্যাফ।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাল মঙ্গলবার বিকেল সাড়ে তিনটে নাগাদ মানিকপীর তিনকপাটি এলাকায় সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে একটি মিছিল বের হয়। এরপর হাজারেরও বেশি মানুষ পথ অবরোধ করে। গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় তারা। ঘটনাস্থলে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সরে যেতে বলে। এই নিয়ে পুলিশের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। অভিযোগ, সেই সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে বিক্ষোভকারীরা। ফলে সাময়িকভাবে পুলিশ পিছু হটে। এরপর পুলিশ লাঠিচার্জ করে এবং টিয়ার গ্যাসের শেল ফাটায়। অভিযোগ সেই সময় পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা বোমা ছোড়ে। বোমার আঘাতে আহত হন ডিসি হেডকোয়ার্টার অজিত সিং যাদব। এছাড়া আরো দুই পুলিশ আধিকারিক সহ বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এরপর ঘটনাস্থলে আরও পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নামানো হয় র‍্যাফ। গোটা এলাকা থমথমে। অবস্থা নিয়ন্ত্রণে থাকলেও এলাকায় চলছে পুলিশের টহলদারি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here