অবিশ্বাস্য হলেও সত্যি! মৎস্যজীবীদের জালে উঠল  সামুদ্রিক শুকর

আমাদের ভারত, দিঘা, ১৭ জানুয়ারি: শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলার নিউ জলধা সমুদ্র উপকূলে মৎস্যজীবীদের জালে একটি সামুদ্রিক শূকর ধরা পড়েছে। গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া  মৎস্যজীবীদের জালে এই স্তন্যপায়ী সামুদ্রিক প্রাণীটি উঠে আসায় মন্দারমণিতে  ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। জীবিত অবস্থায় ধরা পড়া এই প্রাণীটি মৎস্যজীবীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বলে পূর্ব মেদিনীপুর জেলা বনদপ্তর আধিকারিকরা জানিয়েছেন।

মন্দারমণিতে শুক্রবার পর্যটকদের প্রচুর ভিড় ছিল। তাই প্রাণীটিকে দেখতে ভিড় উপচে পড়ে। সমুদ্র উপকূল থেকে প্রায় পাঁচ নটিক্যাল মাইল দূরে মৎস্যজীবীদের জালে এই সামুদ্রিক শূকরটি ধরা পড়ে। মৎস্যজীবীরা জীবিত  সামুদ্রিক শূকরটিকে নিউ জলধা সমুদ্র উপকূলবর্তী এলাকায় তুলে নিয়ে আসেন।

কাঁথি মহকুমা খটি মৎস্যজীবী উন্নয়ন সমিতির সম্পাদক লক্ষীনারায়ণ জানা বলেন, সামুদ্রিক শূকরটি দেখার জন্য বহু মানুষ ভিড় জমান। এটি একটি বিরল প্রজাতির জলজ প্রাণী। বিরল এই সামুদ্রিক শূকরটিকে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।”

সামুদ্রিক প্রাণী বিশেষজ্ঞরা উদ্ধার হওয়া এই সামুদ্রিক প্রাণীটি নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু করেছেন বলে বনদপ্তর সূত্রে জানা গেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here