নিখোঁজ নয়, বরং পাকসেনা ও আইএসআইয়ের আশ্রয়ে রয়েছে মাসুদ, পাক দাবি উড়িয়ে বলল গোয়েন্দারা

5

আমাদের ভারত,১৮ ফেব্রুয়ারি:এফটিএফের সম্মেলনের আগে পাকিস্তান দাবি করেছিল,জেশ ই মহম্মদের প্রধান মাসুদ আজহার নিখোঁজ। কিন্তু ভারতীয় গোয়েন্দাদের রিপোর্ট বলছে, পাকিস্তানি সেনা ও পাক গুপ্তচর সংস্থা আই এস আই মাসুদ আজহারকে একটি নিরাপদ আশ্রয় লুকিয়ে রেখেছে। মাসুদ আজহার ও তার পরিবার মোটেই নিখোঁজ নয়।

প্যারিসে এফটিএফ এর সম্মেলনের আগে মাসুদ ও তার পরিবারকে একটি নিরাপদ আশ্রয় সরিয়ে নিয়ে গিয়ে রাখা হয়েছে। বাহাওয়ালপুর এর একটি বড় বাড়িতে তাদের রাখা হয়েছে বলেখবর। সূত্রের দাবি ওই জায়গাটি এখন জৈশের নতুন হেডকোয়ার্টার। কড়া নিরাপত্তার ঘেরাটোপে বহাল তবিয়তে রয়েছে মাসুদ আজহার বলে দাবি করেছেন ভারতীয় গোয়েন্দারা।

ইসলামাবাদ এফটিএফের কাছে জানিয়েছিল, সংসদ হামলা ও পুলওয়ামা হামলার চক্রি জৈশ জঙ্গিদের মাথা মাসুদ আজহার সপরিবারে নিখোঁজ। আর সেই জন্যই তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারেনি পাক সরকার। ভারত তবে এখন অপেক্ষা করে দেখছে প্লেনারি অধিবেশনেও কি পাকিস্তান একই যুক্তি দেয় কিনা?সেখানেও যদি একই যুক্তি খাড়া করে পাক সরকার তাহলে একেবারে দ্রাঘিমা রেখা অক্ষরেখা দিয়ে মাসুদ আজহারের বর্তমান হদিস জানানো হবে বলে সূত্রের খবর। বর্তমানে জৈশের পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে মাসুদের ভাই রউফ আজঘরকে। সেও ওই বাড়িতে রয়েছে বলে দাবি গোয়েন্দাদের।

ভারতীয় গোয়েন্দারা আরো জানাচ্ছে মুম্বাই হামলার অন্যতম চক্রি উসমান ও আলি বাহাওয়ালপুর- করাচি রোডের একটি বাড়িতে রয়েছে।

এফ টি এফ এল বৈঠকের আগে মাসুদ আজহার নিখোঁজ বলে ইসলামাবাদের বয়ান কে সন্দেহের চোখে দেখছে দিল্লি। ইতিমধ্যেই পাকিস্তান ধূসর তালিকায় রয়েছে। নাশকতা ঘটাতে পাকমাটি ব্যবহার আটকানো, জঙ্গিদের মদত দেওয়া বন্ধ তথা জঙ্গি দমনে যদি ইসলামাবাদ সঠিক পদক্ষেপ না নেয় তাহলে পাকিস্তান কালো তালিকাভুক্ত হতে পারে। সেই জন্য দিন কয়েক লস্করের মাথা হাফিজ সৈয়দকে কারাদণ্ড দেয় পাক আদালত। ভারত মনে করছে এটা শুধুমাত্র আই ওয়াস ছাড়া কিছুই নয়। নাহলে মাসুদকে এভাবে লুকিয়ে থাকতে সাহায্য করা হতো না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here