খেলার মাঠ দখলকে কেন্দ্র করে ভোর থেকে ব্যাপক বোমাবাজি, উত্তেজনা শান্তিপুরে

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ৮ আগস্ট:
খেলার মাঠ দখলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল নদীয়ার শান্তিপুরের সাহেব ডাঙ্গায়। শনিবার ভোররাত থেকে শুরু হয় ব্যাপক বোমাবাজি। এখনো পর্যন্ত এই ঘটনায় শান্তিপুর থানার পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি। ঘটনার তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ।

জানা যায়, নদীয়ার শান্তিপুর থানার হরিপুর গ্রাম পঞ্চায়েতের সাহেব ডাঙ্গা গ্রামে প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটা খেলার মাঠ আছে। অভিযোগ, গ্রামের দুই পাড়ার মধ্যে দীর্ঘদিন ধরে চাপা উত্তেজনা ঐ খেলার মাঠকে কেন্দ্র করে। খেলার মাঠ কোন পাড়ার দখলে থাকবে সেই নিয়ে দীর্ঘদিন ধরে দুই পাড়ার মধ্যে চলছে চাপা উত্তেজনা। এর আগেও একাধিকবার শান্তিপুর থানাকে এই বিষয়ে জানানো হয়েছে। পুলিশও একাধিকবার উভয় পক্ষকে ডেকে বিষয়টি মীমাংসা করবার চেষ্টা করেছে। কিন্তু সমস্যার সমাধান হয়নি।

অভিযোগ গতকাল খেলার মাঠে জল জমে থাকায় পাশের একটা পুকুরে সেই জল ড্রেন কেটে নামানোর চেষ্টা করলে অপর গোষ্ঠী বাধার সৃষ্টি করে। এরপর আজ ভোরের দিকে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শুরু হয় ব্যাপক বোমাবাজি। বাড়ি লক্ষ্য করে একনাগাড়ে মুড়িমুড়কির মতন পড়তে থাকে বোমা। স্বপন নামে এক দুষ্কৃতী ও তার দলবলের নাম জড়ায় এই বোমাবাজিতে।

খবর পেয়ে ঘটনাস্থলে শান্তিপুর থানার পুলিশ এলে এলাকা ছেড়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। বোমাবাজির ফলে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে। এখনো পর্যন্ত এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here