মেদিনীপুর জেলাজুড়ে মাতঙ্গিনী হাজরার আত্ম বলিদান দিবস পালন

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ২৯ সেপ্টেম্বর : বীরাঙ্গনার শহিদ মাতঙ্গিনী হাজরার আত্ম বলিদান দিবস পালন করা হল আজ শ্রদ্ধার সঙ্গে। বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজরা তমলুক কোর্টের অদূরে বানপুকুর পাড়ে যে স্থানে ব্রিটিশের গুলিতে গুলিবিদ্ধ হন সেই স্থানে থাকা শহিদ স্তম্ভ এবং মূর্তিতে মাল্যদান করার মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হয়। তাম্রলিপ্ত পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল এবং সংস্থার পক্ষ থেকে এই দিনটি পালন করা হয়।

তাম্রলিপ্ত পৌরসভার পক্ষ থেকে বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজরার আত্মবলিদান দিবস পালন করা হয়। বান পুকুরপাড়ের শহিদ বেদী এবং মূর্তিতে মাল্যদান করা হয় পৌরসভার পক্ষ থেকে। মাল্যদান করেন পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা পৌর প্রশাসক রবীন্দ্রনাথ সেন। এছাড়াও শ্রদ্ধা জ্ঞাপন করেন পৌর প্রশাসক দীপেন্দ্রনারায়ণ রায় এবং প্রাক্তন বিধায়ক ব্রহ্মময় নন্দ সহ আরো অনেকে। এছাড়াও শহরে থাকা বিভিন্ন মনীষীর মূর্তি এবং শহিদ স্তম্ভে মাল্যদান করা হয় পুরসভার পক্ষ থেকে।

বিজেপি, জাতীয় কংগ্রেস এবং সিপিএমের পক্ষ থেকে মাতঙ্গিনী হাজরার মূর্তি ও শহিদ স্তম্ভে মাল্যদান করে শ্রদ্ধা জানানো হয়। তমলুক ছাড়াও জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন রাজনৈতিক দল ও সংস্থার পক্ষ থেকে দিনটি পালন করা হয়েছে যথাযোগ্য মর্যাদার সঙ্গে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here