সিএবি পাস হওয়ায় খুশির উল্লাস মতুয়া ভক্তদের মধ্যে

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ১২ ডিসেম্বর: নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ায় মতুয়া ভক্তদের মধ্যে উচ্ছ্বাস। বৃহস্পতিবার সকাল থেকেই কাঁসর, ঘন্টা, ডঙ্কা বাজিয়ে তাঁরা চলে আসেন ঠাকুরনগরে তাদের পীঠস্থান ঠাকুরবাড়িতে। তাঁরা জানিয়েছেন, এই বিল পাস হওয়ায় দীর্ঘদিন পর তাদের দাবি পূরণ হল।

বুধবার রাজ্যসভায় পাস হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। এই খবর ছড়িয়ে পড়তেই খুশির হাওয়া মতুয়া ভাক্তদের মধ্যে। উত্তর ২৪ পরগণার ঠাকুরনগরে আজ সকাল থেকেই ভিড় করেন ভক্তরা। কাঁসর, ঘন্টা, ডঙ্কা বাজিয়ে তাঁরা উচ্ছ্বাস প্রকাশ করেন। মন্দিরে পুজো দিয়ে প্রসাদ বিতরণ করেন। সকাল থেকেই চলছে মতুয়া ভক্তদের মধ্যে এই খুশির উন্মাদনা।

উল্লেখ্য, গত মঙ্গলবার নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে মতুয়া সম্প্রদায়ের নামে কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান-বিক্ষোভের ডাক দিয়েছিলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। কিন্তু সেখানে যাননি সারা ভারত মতুয়া সংঘের সংঘাধিপতি মমতা বালা ঠাকুর। তিনি জানিয়েছিলেন, মতুয়া সম্প্রদায়কে না জানিয়েই তাদের অনুমতি না নিয়ে অবস্থান ডেকেছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক। এই বিল পাস হওয়ার পর সাংবাদিকদের মুখমুখি হয়ে মমতাবালা ঠাকুর বলেন, এই বিল পাস হওয়ায় খুশি নন তিনি। বিনা শর্তে নাগরিকত্ব দিতে হবে বলে দাবি করেন তিনি।

ঠাকুরবাড়িতে আসা ভক্তরা জানান, আমাদের দীর্ঘ দিনের আন্দোলন আজ সফল করেছে কেন্দ্রীয় সরকার। তাই আজ উদ্বাস্তু ও মতুয়াদের মধ্যে খুশির জোয়ার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here