শ্রী হরিচাঁদ ও গুরুচাঁদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা, প্রতিবাদে মতুয়া ভক্তদের গাইঘাটা থানা ঘেরাও করে যশোর রোড অবরোধ

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ৯ জুলাই: হরিচাঁদ ও গুরুচাঁদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা হচ্ছে, এই অভিযোগ তুলে আগেই সরব হয়েছিলেন ঠাকুর বাড়ির সংঘাতিপতি সুব্রত ঠাকুর। যদিও এই নিয়ে তিনি গাইঘাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বৃহস্পতিবার অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে পথে নামলেন মতুয়া ভক্তরা। এদিন উত্তর ২৪ পরগণার গাইঘাটা থানার সামনে যশোররোড অবরোধ করে প্রতিবাদ জানায় মতুয়া ভক্তরা। এরপর গাইঘাটা থানায় স্মারকলিপি জমা দেয়।

ঠাকুরবাড়ি সুত্রে জানাগিয়েছে, গত দুই সপ্তাহ ধরে ত্রিপুরার বাসিন্দা কৃষ্ণপুত্র রাধে নামে এক ব্যক্তি স্যোশাল মিডিয়ায় হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের নামে কুরুচিকর মন্তব্য ও অশ্লীল ছবি দিয়ে গালিগালাজ লিখে তা ফেসবুকে পোস্ট করছে। এরপরই উত্তাল হয়ে ওঠে মতুয়া সমাজ। অভিযুক্তদের গ্রেফতারের দাবি তুলে প্রায় আধ ঘন্টা যশোর রোড অবরোধ করে। এর ফলে রাস্তায় যানজটের সৃষ্টি হয়।

এদিন মতুয়া সংঘের সাধারণ সম্পাদক ডাক্তার সুখেস বিশ্বাস বলেন, ত্রিপুরার অধিবাসী শ্রী শ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের নামে শুধু নয় মতুয়া ভক্তদের নামেও কুরুচিকর মন্তব্য করছে। আজ গাইঘাটা ব্লক মতুয়াদের পক্ষ থেকে যশোর রোড অবরোধ করে থানায় স্মারকলিপি জমা দিয়েছি। সারা রাজ্যে মতুয়া ভক্তদের পক্ষ থেকে বিভিন্ন থানায় স্মারকলিপি দেওয়া হচ্ছে। আমরা এই প্রতিবাদের মধ্যে বার্তা দিতে চাই আগামী ৭২ ঘণ্টা মধ্যে যদি অভিযুক্তকে গ্রেফতার না করা হয়, তাহলে শুধু রাজ্যে নয়, সারা ভারতবর্ষের বিভিন্ন জাতীয় সড়ক অবরোধ করে অচল করে দেওয়া হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here