দোভালের হাত ধরে এলো বড়সড় সাফল্য, ভারতের হাতে তুলে দেওয়া হল ২২ জঙ্গিকে

আমাদের ভারত, ১৫ মে: করোনা সংকটের মধ্যে আন্তর্জাতিক কূটনীতির ক্ষেত্রে বড়সড় সাফল্য পেল ভারত। একাধিক জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী নেতাকে ভারতের হাতে তুলে দিল মায়ানমার। জানা যাচ্ছে অজিত দোভালের হাত ধরে এই সাফল্য পেয়েছে ভারত।

একটি জাতীয় স্তরের সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী মোট ২২ জন জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীকে মায়ানমারের সেনাবাহিনী ভারত সরকারের হাতে তুলে দিয়েছে। এরা অসম ও মনিপুরের মোস্ট ওয়ান্টেডের তালিকায় থাকা জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী বলে জানা গেছে।

বিশেষ বিমানে ইতিমধ্যেই তাদের ভারতে নিয়ে আসা হয়েছে। ভারত সরকারের জন্যে এটা একটা বড় সাফল্য বলে মনে করা হচ্ছে। ওই জঙ্গিদের অসম মনিপুরের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। গোটা অপারেশনটাই হয়েছে অজিত দোভালের নেতৃত্বে। যেসব জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীদের তুলে দেওয়া হয়েছে ভারতের হাতে তাদের মধ্যে অন্যতম ইউ এন এল এফ এর ক্যাপটেন সানা তুম্বা নিংথুজামের মত বড় জঙ্গি রয়েছে। গত কয়েক বছরে এইসব জঙ্গিদের খুব বাড়বাড়ন্ত দেখা গিয়েছিল। মায়ানমারের ১৬০০ কিলোমিটার সীমানা জুড়ে ঘাঁটি গেড়ে বসে ছিল এই জঙ্গিরা। ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে অপারেশন চালাতে রাজি হয় মায়ানমার সেনা। ভারতীয় গোয়েন্দাদের দেওয়া তথ্য এর উপর ভিত্তি করেই একটানা অভিযান চালিয়েছে মায়ানমার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here