রাজ্যে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত আরও ২৪, সুস্থ আরও ৪: বুলেটিন

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৯ এপ্রিল: রাজ্যে সংক্রমণের হার রবিবারও অপরিবর্তিত। রবিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন আরও ২৪ জন। তবে সুস্থ হয়েছেন আরও ৪ জন। ফলে রাজ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যা ১৯৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে মোট ৬৬ জনকে। তবে মৃত্যুর সংখ্যা ১২তেই অপরিবর্তিত রয়েছে। তাই রাজ্যের হিসেবে মোট করোনা আক্রান্ত ঘটনার সংখ্যা ২৭৬ জন।

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, বঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বর্তমানে ২ পেরিয়ে ৩ এর গন্ডি ছুঁয়েছে। আক্রান্তের সংখ্যা ৩১০ জন। ফলে কেন্দ্র রাজ্যে ৩৪ জনের হিসেবে ফারাক রয়েছে।

এদিন রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে আরও জানানো হয়, এই মুহূর্তে রাজ্যে ৩৫০৮১ জন হোম আইসোলেশনে রয়েছেন। হাসপাতালে আইসোলেশনে এখন পর্যন্ত ৩২৩৩ জনকে ভর্তি করা হয়েছে এবং ২৭০৮ জনকে ছেড়েও দেওয়া হয়েছে। ফলে হাসপাতালের আইসোলেশনে ভর্তি রয়েছেন ৫২৫ জন। এখন পর্যন্ত ৫০৪৫ জনের লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে পজিটিভ ২৭৬ জন। রাজ্যের ৫৮২ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১৩৫৬০ জন রয়েছেন। নাইসেড, এসএসকেএম, মেদিনীপুর মেডিকেল কলেজ, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ, স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন, অ্যাপোলো হাসপাতাল, টাটা মেডিকেল সেন্টার, ডা: লাল প্যাথ ল্যাব, মালদা মেডিকেল কলেজ এবং কমান্ড হাসপাতাল করোনার নমুনা পরীক্ষা চলছে। রাজ্যের ৬৬ টি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করা হচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here