পুজো কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক পুলিশের, বাইরের শিল্পীদের এনে জলসা করার উপর কঠোর নিষেধাজ্ঞা

আমাদের ভারত, ক্যানিং,২ অক্টোবর: ক্যানিং, বাসন্তী ও গোসাবা থানার উদ্যোগে এইসব থানা এলাকার পুজো কমিটির সদস্যদের নিয়ে বৈঠক হল বৃহস্পতিবার। ক্যানিংয়ের বন্ধুমহল ক্লাবে এই থানা এলাকার প্রায় শ’খানেক পুজো কমিটিকে নিয়ে বৈঠক করেন থানার আই সি আতিবুর রহমান। অন্যদিকে বাসন্তীর আই সি মহম্মদ আব্দুর রব খান বাসন্তী থানা এলাকার প্রায় ৫৫ টি পুজো কমিটি ও গোসাবা থানার ওসি অভিজিৎ পাল গোসাবা থানা এলাকার ২৬ টি পুজো কমিটিকে নিয়ে এদিন বৈঠক করেন।

সরকারি নির্দেশিকা মেনে যাতে সমস্ত পুজো কমিটি পুজো করে সেই বার্তাই দেওয়া হয়েছে পুলিশের তরফ থেকে। পাশাপাশি, প্রতিটি পুজো মন্ডপে মাস্ক পড়ে ঠাকুর দর্শন, স্যানিটাইজারের ব্যবস্থা রাখার কথাও বলা হয়েছে। মন্ডপের মধ্যে ভিড় এড়াতে খোলামেলা মন্ডপ তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা আবহে যাতে সমস্ত পুজো কমিটি সরকারি সমস্ত নির্দেশিকা মেনে চলেন, সেই বার্তাই পুলিশের তরফ থেকে এদিন পুজো কমিটিগুলিকে দেওয়া হয়েছে। অন্যদিকে পুজোর ক’টাদিন স্থানীয় শিল্পীদের দিয়ে অনুষ্ঠান আয়োজন করলেও বহিরাগত শিল্পীদের এনে জলসা করার উপর কঠোর ভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। পুজোর ক’টা দিন যাতে সকলে সুস্থ ভাবে ঠাকুর দেখতে পারে সেই ব্যবস্থা পুজো কমিটিগুলিকে করতে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে সরকারি নির্দেশ মেনে দমকল, বিদ্যুৎ দফতর ও মহকুমা প্রশাসনের কাছ থেকে পুজোর অনুমতি পত্র গ্রহণ করতে কমিটিগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here