বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করছেন বিজ্ঞান মঞ্চের সদস্যরা

সায়ন ঘোষ, বনগাঁ, ২ এপ্রিল: বিশ্ব জুড়ে করোনার প্রকোপ। পাল্লা দিয়ে ভারতেও দিনে দিনে বাড়ছে সংক্রামন। এখন মানুষ যদি সচেতন না হয়, মৃত্যু মিছিল চলবে চিন বা ইটালির মতো। এই কথা মাথায় রেখে মানুষের বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরনের মাধ্যামে সচেতন করতে পথে নামল উত্তর ২৪ পরগনার বনগাঁ শাখার বিজ্ঞান মঞ্চের সদস্যরা। দেশকে ভাইরাস থেকে মুক্ত করাই তাদের অঙ্গীকার বলে জনালেন সদস্যরা।

বেশ কিছু দিন আগে থেকেই তারা শহরের বিভিন্ন প্রান্তে শবির করে মাস্ক বিলি করেন। সেই সঙ্গে করোনা কীভাবে ছড়াতে পারে সেই সব কথা বলে মানুষকে বোঝাচ্ছেন। তেমনি বিদেশ বা অন্য রাজ্য থেকে আসা মানুষরা যেন কখনও বাইরে না বের হয় সেই দিকেও নজরে রাখছেন। শুধু বিধিনিষেধ নয়, তাদের খাওয়া দাওয়া থেকে শুরু করে, তাদের পরিবারদের সাবধান করা দিকেও নজর রেখেছেন।

বিজ্ঞান মঞ্চের সদস্য বাপি সমাদ্দার, রবি হালদার বলেন, ইতিমধ্যে এই কয়েক দিনের বিজ্ঞান মঞ্চের সদস্যদের অর্থে প্রায় দুই হাজার মাস্ক, স্যানিটাইজার বিলি করেছি। ১০ থেকে ১২ হাজার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে সচেতন করেছি–তারা যাতে বাইরে না বের হন। এরপরও যদি মানুষ নিজের ভাল না বোঝে তাহলে আগামী কয়েক সপ্তাহের মধ্যে মহামারীর আকার নিতে পারে বনগাঁ মহকুমায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here