সাপ্তাহিক লকডাউনে কলকাতা বিমানবন্দরে উড়ান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত মন্ত্রকের

রাজেন রায়, কলকাতা, ২৪ জুলাই: করোনার বাড়বাড়ন্ত
সংক্রমণ রুখতে সাপ্তাহিক ২ দিনের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কিন্তু বৃহস্পতিবার প্রথম দিনের ক্ষেত্রে রেল এবং বিমান পরিষেবা বন্ধ না থাকায় সমস্যায় পড়তে হয়েছে রাজ্যকে। হঠাৎ করে কলকাতা পৌঁছে ধর্মঘটের চেহারা দেখেছেন অনেক যাত্রী। সেই কারণে পরবর্তী লকডাউনের দিনগুলিতে যাতে সমস্যা না হয়, তার জন্য বিমান পরিষেবা বন্ধ রাখার জন্য আবেদন জানিয়েছিল রাজ্য। সেই আবেদনে সাড়া দিয়ে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক জানাল, পরবর্তী দুই লকডাউনের দিনে কোনও বিমান চলাচল করবে না বলেই জানানো হয়েছে।

এর আগেও বিমান পরিষেবা চালু থাকার কারণে রাজ্যে প্রচুর যাত্রী ঢোকার কারণে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করেছিল রাজ্য। কারণ বিমানবন্দরে সমস্ত যাত্রীকে এক ভাবে চেকিং করা সম্ভব হচ্ছিল না। তার ওপরে করোনা সংক্রামিত ৬ টি শহর থেকে উড়ান বন্ধ থাকায় ঘুরপথে অন্য রাজ্যে গিয়ে সেই রাজ্য থেকে আসছিলেন অনেকে। তাই সাপ্তাহিক লকজাউন চলাকালীন সম্পূর্ণ বিমান পরিষেবা বন্ধ রাখার আবেদন জানায় রাজ্য প্রশাসন।

সেই আবেদনে সাড়া দিয়েই এই দু’দিন কলকাতা বিমানবন্দর থেকে সব যাত্রীবাহী বিমান পরিষেবা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। অবশ্য তার পরের লকডাউনের দিনগুলিতে কী হবে সে বিষয়ে কিছু জানা যায়নি। রাজ্যের তরফে পরের লকডাউনের দিনগুলো অবশ্য এখনও ঘোষণা করা হয়নি। সেটা করা হলে সেই দিনগুলিতে কী হবে, বিমানমন্ত্রকের তরফে সেই ঘোষণাও হয়তো করা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here