ইদের দিন অসহায় দুঃস্থ পরিবারের হাতে নতুন জামা কাপড় ও মিষ্টি তুলে দিলেন বনগাঁর বিধায়ক

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৫ মে: আজ ইদ–উল–ফিতর্‌। ইসলাম ধর্মাবলম্বীদের কাছে সব চেয়ে খুশির দিন। অভূতপূর্ব পরিস্থিতির মধ্যে ইদ পালিত হচ্ছে সারা দেশের সঙ্গে সঙ্গে উত্তর ২৪ পরগনার বনগাঁ মহকুমাজুড়েও। ইদের দিন অসহায় দুঃস্থ পরিবারের পাশে দাঁড়িয়ে নতুন বস্ত্র ও মিষ্টি তুলে দিলেন বনগাঁ উত্তরের বিধায়ক বিশ্বজিৎ দাস।

সোমবার সকালে দেশবাসীকে ইদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে বার্তা দেন সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতির। লকডাউনের কারণে এবার ধর্মীয় জমায়েত নিষিদ্ধ। তাই এই উৎসবের দিনে মানুষকে যে গৃহবন্দি থাকতে হচ্ছে তার জন্য সমবেদনাও জানান মোদীজি।

পাশাপাশি দেশজুুুড়ে করোনার থাবায় কর্মহীন হয়ে পড়েছে রাজ্যের মানুষ। এরপর আমফানের দাপটে মাথা গোঁজার জায়গাটা টুকুও হারিয়েছে উত্তর ২৪ পরগনার বনগাঁ মহকুমার মানুষজন। করোনার শুরু থেকেই বনগাঁ মহকুমার হাজার হাজার মানুষকে টানা ৬২ দিন নিজের উদ্যোগে রান্না করে খাবার দিচ্ছেন বনগাঁ উত্তরের বিধায়ক বিশ্বজিৎ দাস। আমফান কেড়ে নিয়েছে তাদের বসত বাড়ি, মাঠের ফসল মাঠেই নষ্ট হচ্ছে। খাবার জল বলতে কলের জল। বিদ্যুৎহীন পুরো গ্রাম। ইদের উৎসব তাদের কাছে অন্ধপুরি হয়ে উঠেছে। এদিন এক কাপড়ে যারা খাবার নিতেন সেই মানুষগুলোর হাতে ইদের নতুন পোশাক তুলে দিলেন বিধায়ক বিশ্বজিৎ দাস। তিনি বলেন, আজ ইদ–উল–ফিতর। ইসলাম ধর্মাবলম্বীদের কাছে সব চেয়ে খুশির দিন। এই খুশির দিনে সামান্য উপহার তুলে দিলাম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here