পরিযায়ী শ্রমিকদের কি বিরিয়ানি খাওয়াতে হবে! প্রশ্ন বিধায়কের

আমাদের ভারত, হাওড়া, ৭ জুন: শতাব্দী রায়ের পর এবার পাঁচলার বিধায়ক গুলশান মল্লিক পরিযায়ী শ্রমিকদের খাওয়ার আবদার নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন। রবিবার পাঁচলার ধূলোর বাঁধে তৃণমূলের দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে বিধায়ক বলেন, তাঁর এলাকায় প্রায় দুই হাজার পরিযায়ী শ্রমিক এসেছে এবং তাদের বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে রেখে ভালো খাওয়া দেওয়া হচ্ছে। তা সত্বেও পরিযায়ী শ্রমিকরা আরোও ভালো খাবারের দাবি করছে। যেন তাদের নামি হোটেল থেকে বিরিয়ানি এনে খাওয়াতে হবে।

প্রসঙ্গত কয়েকদিন আগে নয়াচক যদুনাথ উচ্চ বিদ্যালয়ের থাকা পরিযায়ী শ্রমিকরা খাবারের দাবিতে পথ অবরোধ করেছিল। এদিন গুলশান মল্লিক বলেন, করোনা মোকাবিলায় লকডাউনের প্রথম দিন থেকেই তিনি এবং দলের কর্মীরা মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। দুঃস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করার পাশাপাশি ভিনরাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে রাখার ব্যবস্থা করা হয়েছে। অর বিজেপি রাস্তায় না নেমে শুধু মিথ্যে আর কুৎসা রটাচ্ছে এবং মানুষকে ক্ষেপিয়ে তুলছে।

এদিন বিধায়ক বলেন, করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দলীয় ভাবে অর্থ সাহায্য করা ছাড়াও তিনি ব্যক্তিগত ভাবে অর্থ সাহায্য করেছেন। গুলশান মল্লিক জানান, সাম্প্রতিক আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার পাশাপাশি মানুষের পাশে থেকে সবসময় কাজ করছে তৃণমূল কর্মীরা। তিনি বলেন, তাঁর বিধানসভা এলাকায় উন্নতির জন্য নিয়মিত প্রশাসনিক আধিকারিকদের নিয়ে বৈঠক করেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here