নববর্ষের দিন সকালে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

আমাদের ভারত, ১৩ এপ্রিল: আগামীকাল অর্থাৎ নববর্ষের দিন সকাল ১০টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এদিনই ২১ দিনের লক ডাউন শেষ হবার কথা। কিন্তু দেশে করোনা সংক্রামণের হার যে গতিতে বাড়ছে তাতে চলতি মাসের শেষ পর্যন্ত লকডাউন বারানোর আর্জি জানিয়েছেন বেশির ভাগ রাজ্যের মুখ্যমন্ত্রী। সম্ভবত আরো দুসপ্তাহ লক ডাউন বৃদ্ধির বার্তাই আগামীকাল দেবেন প্রধানমন্ত্রী বলে মনে করা হচ্ছে।

করোনা মোকাবিলায় একমাসেরও কম সময়ে পরপর তিন বার জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রতিবার এই মারণ ভাইরাস প্রতিরোধে দেশবাসীকে একজোট হয়ে লড়াই করার প্রেরণা যুগিয়েছেন। বার বার সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সতর্ক করেছেন।

একতা প্রদর্শন তথা এই ভাইরাস মোকাবিলায় প্রথম সারির যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্য দেশবাসীকে দুদিন দুটি টাস্ক দিয়েছেন তিনি। দেশবাসীর কাছে ব্যপক সাড়াও মিলেছে।

তবে লকডাউনের কারণে ধিরে ধিরে তলানিতে ঠেকেছে অর্থনৈতিক পরিস্থিতি। দুর্বল হচ্ছে দেশের আর্থিক কাঠামো। ফলে এই পরিস্থিতি সামাল দিতে কি শিল্পের কোনো কোনো ক্ষেত্রকে লক ডাউনের বাইরে রাখা হবে? রেল যোগাযোগ কি শুরু হবে? এমনই হাজার প্রশ্ন দেশবাসীর মনে। সর্বোপরি আগামী দুসপ্তাহের লকডাউন কি আরও জোরদার হতে চলেছে? এই প্রশ্ন উঠছে।

করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে চতুর্থবার বক্তব্য রাখতে এসে দেশবাসীর সামনে এই ভাইরাস মোকাবিলায় সরকারের পদক্ষেপ কি হতে চলেছে আগামী দিনে তাও তুলে ধরতে পারেন মোদী বলে ধারণা ওয়াকিবহাল মহলের। যুদ্ধ জয়ের জন্য মনোবল বাড়াতে, কোন ওষুধের খোঁজ দেন প্রধানমন্ত্রী, সেই অপেক্ষায় দেশবাসী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here