নিজের ছাতা নিজেই ধরেছেন দেশের প্রধানমন্ত্রী, গর্বিত পদ্মশিবির, ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আমাদের ভারত, ১৯ জুলাই:bসংসদের বাদল অধিবেশনের প্রথম দিনে নিজের হাতে ছাতা মাথায় দাঁড়িয়ে সাংবাদিক বৈঠক করতে দেখা গেল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীকে। আর সেই ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই ছবিকে ঘিরে গর্বিত বিজেপির নেতা মন্ত্রীদের দাবি, এমনটা আর কেউ করেননি। স্বাধীনতার পরে ভারতের কোনও প্রধানমন্ত্রীকে এইভাবে নিজের ছাতা নিজের হাতে ধরে দাঁড়াতে দেখা যায়নি।

সপ্তাহের প্রথম দিন সোমবার থেকেই শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। আর আক্ষরিক অর্থেই বাদল অধিবেশনের প্রথম দিন বাদলা আবহাওয়া। ফলে সংসদ ভবন চত্বরে যখন মোদীর গাড়ি এসে পৌঁছায় তখন টিপটিপ করে বৃষ্টি হচ্ছিল। রীতি অনুযায়ী সংসদ অধিবেশন শুরুর প্রথম দিন লোকসভায় ঢোকার আগে প্রধানমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেই রীতি মেনে মোদীও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তার আগে গাড়ি থেকে নেমে কিছুটা পথ ছাতা মাথায় হেঁটে এগিয়ে আসেন মোদী। সংবাদমাধ্যমকে বলেন, সংসদে আলোচনার উপযুক্ত পরিবেশ হোক, দেশের মানুষ যে জবাব চাইবেন সে জবাব দিতে সরকার প্রস্তুত। আমরা সাংসদের অনুরোধ করছি কঠিন থেকে কঠিনতর প্রশ্ন করুন। কিন্তু শান্তি-শৃঙ্খলার পরিবেশ বজায় রেখে সরকারকে উত্তর দেওয়ার সুযোগ করে দিন। মোদীর এই বক্তব্যের সাথেই মোদীর নিজের ছাতা নিজের হাতে ধরা ছবি নিয়ে যথেষ্ট উৎসাহী পদ্ম শিবির।

সাংসদ তথা প্রাক্তন মন্ত্রী দেবশ্রী চৌধুরী ছাতা মাথায় মোদীর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, দেশের স্বাধীনতার পর থেকে কখনো কি এমন দৃশ্য দেখেছেন? বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের প্রধানমন্ত্রী স্বয়ং ছাতা ধরে দাঁড়িয়ে আছেন। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী শুধু একজন নেতা নন, ভারতবাসীর কাছে তিনি আদর্শ। মোদিজীর কর্মঠ মনোভাব সঠিক নেতৃত্ব ভারতকে বিশ্বদরবারে এক অন্য মাত্রায় পৌঁছে দিয়েছে।

বাংলার আরএক বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ ছবি পোস্ট করে লিখেছেন, “আমরা এই প্রধানমন্ত্রী ছবি পেয়ে সত্যিই খুব গর্বিত।”

বিজেপির সর্বভারতীয় সম্পাদক বিজয় রাহাতকার কংগ্রেসের সঙ্গে তুলনা করে লিখেছেন, পন্ডিত নেহেরুর একেবারে এমন একটি ছবির অপেক্ষায় রয়েছি।

রাহাতকের এই কটাক্ষের ধারা বজায় রেখে সাংসদ সৌমিত্র খাঁ কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এর দুটি ছবিও পোস্ট করেন। সেই ছবি দুটিতে দেখা যাচ্ছে সোনিয়া ও মনমোহনের দেহরক্ষীরা তাদের মাথার ওপর ছাতা ধরে রয়েছেন।

আরো এক বিজেপি নেতা অনির্বাণ গাঙ্গুলি শুধুমাত্র সোনিয়া মনমোহন নয় প্রিয়াঙ্কা গান্ধী, রাহুল গান্ধী, বিমান বসু, মমতা বন্দ্যোপাধ্যায়েরও এমন ছবি পোস্ট করেছেন। যেখানে তাদের মাথায় অন্য কেউ ছাতা ধরে রয়েছেন।

শুধু বাংলা নয় গোটা দেশের বিজেপি নেতা মন্ত্রীদের একটা বড় অংশই মোদীর এই নিজে হাতে ছাতা ধরার ছবি-নেট মাধ্যমে পোস্ট করেছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here