“সঠিক সরকার নির্বাচন করলে সরকারি সুবিধা পাবে মানুষ তার প্রমাণ দিয়েছে বিহার”

আমাদের ভারত,১৩ সেপ্টেম্বর: গত ১৫ বছরে বিহার দেখিয়ে দিয়েছে রাজ্যের মানুষ যদি সঠিক সরকার নির্বাচন করে তাহলে জনগণের কাছে সরকারি সুবিধা সঠিকভাবে পৌঁছে যায়। রবিবার বিহারে তিনটি পেট্রোলিয়াম প্রকল্পের উদ্বোধন করে এমনটাই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সামনেই বিহারের বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনের আগে তিন তিনটি পেট্রোলিয়াম প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। ফলে এটিকে কেন্দ্রের তরফে বিহারের মানুষকে একরকম উপহার দেওয়া বলে মনে করছে বিশেষজ্ঞমহল। ৯০০ কোটি টাকা ব্যয় মোট তিনটি প্রকল্পের উদ্বোধন করেন মোদী। এরমধ্যে রয়েছে পারাদ্বীপ-হলদিয়া পাইপলাইনের সেকশনের দুর্গাপুর বাঁকা সেকশন ও বাকা চম্পারন এলপিজি বটলিং প্লান্ট। এই দুটি বটলিং প্লান্ট চালু হয়ে গেলে বিহারের অধিকাংশ জেলা ছাড়াও ঝাড়খন্ড উত্তরপ্রদেশের একাংশের মানুষ রান্নার গ্যাস সিলিন্ডার পাবে আরো সহজে। এমনটাই জানিয়েছে প্রধানমন্ত্রী।

ভার্চুয়ালি এই প্রকল্পের উদ্বোধন করেন মোদী। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেন,” আমরা আর সেই যুগে নেই যখন এক প্রজন্মের সময় কোন একটি প্রকল্পের শিলান্যাস হতো আর অন্য প্রজন্মের আমলে সে কাজ শেষ হতো। আমরা নতুন ভারত গতিতে বিশ্বাস করি। একসময় কারোর বাড়িতে রান্নার গ্যাসের সংযোগ থাকলে তাকে বড়লোক বলা হত। এখন আর সেই পরিস্থিতি নেই মানুষ এখন গতিতে বিশ্বাসী।”

কংগ্রেসও আরজেডিকে নিশানা করে প্রধানমন্ত্রী বলেন, বিহার সহ পূর্ব ভারতের উন্নয়নকে এতদিন গুরুত্ব দেওয়া হয়নি ব্রিটিশ আমলে থেকেই। অথচ দেশের শিক্ষা স্বাস্থ্য সর্বত্রই বিহারের অবদান রয়েছে। তাই এই মানব সম্পদকে কাজে লাগাতেই হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here