বহুদলীয় গণতন্ত্রের প্রতি দেশের মানুষের আস্থা ফিরিয়েছেন মোদী, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ শাহ

আমাদের ভারত, ১১ মে: বুধবার “Modi @ 20: dreams and delivery” শীর্ষক বই প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অমিত শাহ। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোদীর প্রশংসায় পঞ্চমুখ হলেন মোদী সরকারের নম্বর টু অমিত শাহ। তাঁর কথায় দেশের মানুষের প্রধানমন্ত্রী মোদীর প্রতি অগাধ আস্থা রয়েছে এবং তারা সকলেই মোদীকে অত্যন্ত ভালোবাসেন। সেই কারণে পারিবারিক পরিচিতি ছাড়াই সরাসরি দেশের নেতা হিসেবে উঠে এসেছেন। তিনি দাবি করেন, মোদী প্রধানমন্ত্রী হবার পরে মানুষের গণতন্ত্রের প্রতি আস্থা ফিরে এসেছে।

এই অনুষ্ঠানে অমিত শাহ বলেন, মোদীর নেতৃত্বে বিজেপি দেশের প্রতিটি কোনায় পৌঁছে গিয়েছে এবং বিজেপি যে শুধুমাত্র হিন্দিভাষীদের দল এমন ভুল ধারণা ভেঙে গিয়েছে। তিনি বলেন, ২০১৪ সালে কোনো পারিবারিক পরিচিতি ছাড়াই বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় এসেছিলেন নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি। ২০১৯ সালে দ্বিতীয় বার মানুষ তার প্রতি অগাধ আস্থা দেখিয়েছেন। তিনি মানুষের বিশ্বাস অর্জন করতে পেরেছেন।

শাহ বলেন, মোদী দল ও দেশের জন্য সমানভাবে কাজ করে যাচ্ছেন এবং তাঁর নেতৃত্বে বিজেপি বিশ্বের সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে উঠে এসেছে। অনেকেই বিজেপিকে হিন্দিভাষীদের দল বলত কিন্তু এখন গুজরাট থেকে উত্তর-পূর্বের রাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে। বিজেপিকে অনেকে শহুরে দল বলত, কিন্তু গ্রামের পর গ্রাম বিজেপি জিতেছে। গোটা দেশেই মানুষ বিজেপিকে দারুন ভাবে গ্রহণ করে নিয়েছে।

তিনি বলেন, কংগ্রেসের জমানায় বহুদলীয় গণতন্ত্রের ওপর থেকে মানুষের বিশ্বাস ও আস্থা উঠে গিয়েছিল। মানুষ গণতন্ত্রকে অবিশ্বাস করতে শুরু করেছিল। কিন্তু মোদী প্রধানমন্ত্রী হবার পরে মানুষের গণতন্ত্রের প্রতি আস্থা ফিরে এসেছে। তিনি আরো বলেন, মোদীর বিদেশনীতি দেখলেই বোঝা যায় যে ভারত সব দেশের সঙ্গে বন্ধুত্ব করতে আগ্রহী এবং দেশের নিরাপত্তা মোদীর কাছে অগ্রাধিকার পায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here