দিদি কেন হঠাৎ বদলে গেলেন? কাদের সমর্থন, কাদের বিরোধিতা, দেখছে সারা দেশ, মমতাকে তীব্র আক্রমণ মোদীর

আমাদের ভারত,২২ ডিসেম্বর:”হঠাৎ কি হলো দিদি আপনার? আপনি এত বদলে গেলেন কেন? আপনি কাদের বিরোধিতা করছেন, কাদের সমর্থন করছেন গোটা দেশ দেখছে।” এভাবেই দিল্লির রামলীলা ময়দান থেকে মমতা বন্দ্যোপাধ্যায়েকে চুড়ান্ত কটাক্ষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন নাগরিকত্ব আইন ইস্যুতে ২০০৫ সালে লোকসভায় তৃণমূল সাংসদ মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি বক্তব্য তুলে এনে মোদী বলেন, মমতা দিদি একসময় শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার জন্য লোকসভায় দরবার করেছিলেন।

রবিবার রামলীলা ময়দানে নাগরিকত্ব আইন নিয়েই নরেন্দ্র মোদীর দীর্ঘক্ষণ বক্তব্য রাখেন। দেন প্রচুর ব্যাখ্যা। সেখানেই নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলন গড়ে তোলার জন্য দিদিকে সরাসরি আক্রমণ করে মোদী বলেন, “আরে দিদি একেবারে কলকাতা থেকে সরাসরি রাষ্ট্রসঙ্ঘে পৌঁছে গেলেন? কিন্তু এই মমতা দিদি তো একসময় সংসদে বলেছিলেন, শরণার্থীদের নাগরিকত্ব দিতে হবে। তাহলে হঠাৎ কি হল আপনার? মোদী বলেন, দিদি আপনি এত ভয় পাচ্ছেন কেন? আপনিতো সংসদে দাঁড়িয়ে বাংলাদেশী অনুপ্রবেশ ঠেকানোর জন্য সরব হয়েছিলেন কয়েক বছর আগেই। হঠাৎ পাল্টে গেলেন কেন? কলকাতা থেকে সোজা রাষ্ট্রসঙ্ঘে পৌঁছে গিয়েছেন দিদি! রাজ্যবাসীর উপর থেকে আপনার ভরসা উঠে গেল কেন?” মোদী আরও বলেন, গদি আসে যায়, ক্ষমতা আসে ক্ষমতা যায়। আপনি এত ভয় পাচ্ছেন কেন? আপনি কি করছেন, কাদের সমর্থন করছেন, দেশ সব দেখছে। বাংলাদেশী অনুপ্রবেশ কারীদের বিরুদ্ধে তো আপনি সংসদে সরব হতেন একসময়। কি হলো হঠাৎ বদলে গেলে? আপনি তো মুখ্যমন্ত্রী, জনগণের নির্বাচিত জনপ্রতিনিধি। আপনি কিভাবে সংসদকে অসম্মান করেন।”

একই সঙ্গে মোদী মমতাকে পরামর্শ দেন, বন্ধ দরজায় আইনজীবীদের সঙ্গে বসে পরামর্শ করে তারপর সিএএর বিরোধিতা, এনআরসি, কিংবা এন পি আর লাগু না করার মত সিদ্ধান্তের ঘোষণা করুন। কারণ এই কাজ গুলো আদৌ তিনি করতে পারেন কিনা তা মুখ্যমন্ত্রী সম্ভবত জানেন না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here