করোনা মোকাবিলায় ট্রাম্প- পুতিনকে ছাপিয়ে প্রশংসিত মোদী, ভবিষ্যতে আরও শক্তিশালী নেতা, বলছে মার্কিন পত্রিকা

আমাদের ভারত, ১৮ মে: করোনা ভাইরাস সংকটে বেশিরভাগ ভারতীয় মোদীকে সমর্থন করেছেন এবং গোটা বিশ্বে অন্যতম গ্রহণযোগ্য নেতা হয়ে উঠেছেন নরেন্দ্র মোদী। সাধারণত মোদী সরকারের কড়া সমালোচক হিসেবে পরিচিত এক বহুল পরিচিত মার্কিন সংবাদপত্রের প্রতিবেদনে দেখা গেল মোদীর সম্পর্কে প্রশংসা। করোনা মোকাবিলায় মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস মোদীর জনপ্রিয়তার কথাই লিখল।

সারাবিশ্ব করোনার প্রকোপে বিপর্যস্ত। এই মারণ ভাইরাসের প্রভাব নিয়ে একটি প্রতিবেদন নানা আঙ্গিকে আলোকপাত করা হয়েছে। সেখানেই লেখা হয়েছে করোনা মোকাবিলায় বিগত কয়েক মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গ্রহণযোগ্যতা সাধারণ মানুষের মধ্যে গগনচুম্বী হয়েছে। প্রায় ৯০% মানুষ মোদীর ইতিবাচক ভূমিকার সমর্থন করেছেন।

প্রতিবেদনে বিশ্বের অন্যতম নেতা ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার ভ্লাদিমির পুতিনের সঙ্গে তুলনা করা হয়েছে নরেন্দ্র মোদীর। বলা হয়েছে করোনা মোকাবিলায় ট্রাম্প-পুতিন এর ভূমিকা যতটা না প্রশংসিত হয়েছে মোদী তার থেকে অনেক বেশি সমৃদ্ধ হয়েছেন প্রশংসায়। প্রতিবেদনে আরোও বলা হয়েছে ভারত যদি এই অতি মহামারীকে সফলভাবে কাটিয়ে উঠতে সক্ষম হয় তাহলে আগামী সময় নরেন্দ্র মোদী আরো বেশি শক্তিশালী নেতা হয়ে উঠবেন।

এছাড়াও ওই প্রতিবেদনে ভারতের তরফে পুলওয়ামা হামলার পাল্টা আঘাতের উদাহরণ আনা হয়েছে। বলা হয়েছে মোদীকে মানুষ শাসকের থেকে চালক হিসেবেই বেশি দেখেছেন। আর সেই জন্যেই তার জাতির উদ্দেশ্যে ভাষণ দেশবাসী উদগ্রীব হয়ে শোনেন। করোনা সংকট শুরু হওয়ার পর থেকেই জাতির উদ্দেশ্যে যতবার মোদী ভাষণ দিয়েছেন তার কথা শুনেছেন দেশবাসী বলে লেখা হয়েছে নিউইয়র্ক টাইমস পত্রিকায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here