কোনওদিন ভারত কোনও শক্তির কাছে মাথা নত করেনি, করবেও না , হাসপাতালে আহত জাওয়ানদের বললেন মোদী

আমাদের ভারত, ৩ জুলাই: গালওয়ান সংঘর্ষে আহতদের সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাদের দ্রুত সুস্বাস্থ্য প্রার্থনা করে তিনি বলেন, গোটা বিশ্ব তাদের সাহসিকতা নিয়ে আজ চর্চা করছে।

১৫ জুন গালওয়ানে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে ভারতের ২০ জন শহীদ হন। পাশাপাশি আহত হন আরো অনেক জওয়ান। সেনা হাসপাতলে তাদের চিকিৎসা চলছে। সেখানেই তাদের দেখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “আপনাদের সাহসিকতা নিয়ে গোটা বিশ্বে আলোচনা চলছে। আপনারা সারা দেশের কাছে অনুপ্রেরণা। আমরা আশা করি আমাদের দেশ আত্মনির্ভর হয়ে উঠবে। কখনো কারো সামনে মাথা নত করবে না। যে মায়েরা আপনাদের মত বীর সন্তানের জন্ম দিয়েছেন তাদের আমি প্রণাম জানাই।”

মোদী বলেন, “দেশের ১৩০ কোটি মানুষ আপনাদের জন্য গর্বিত। আপনাদের সৌর্য দেশের নতুন প্রজন্মকে সাহস জোগাচ্ছে। সীমান্তে রক্তের বিনিময়ে আপনারা দেশকে রক্ষা করেছেন। তা দীর্ঘকাল মানুষ মনে রাখবে এবং দেশের যুব সম্প্রদায়কে প্রেরণা দেবে। আজ আমি আপনাদের কাছ থেকে অনুপ্রাণিত হয়ে যাচ্ছি। আপনারা প্রমাণ করেছেন কোনদিন ভারত কোন শক্তির কাছে মাথা নত করেনি করবেও না।”

ভারত-চিন সীমান্তে উত্তেজনার মধ্যেই হঠাৎ করেই লাদাখ সফরে যান আজ প্রধানমন্ত্রী। সেখানে নিমুতে গিয়ে সেনা আধিকারিক এবং জওয়ানদের সঙ্গে কথা বলে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখেন। এরপর হাসপাতালে গিয়ে। আহত জাওয়ানদের সঙ্গে তিনি কথা বলেন। বক্তব্য রাখেন সেনা জওয়ানদের উদ্দেশ্যেও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here