বাহুতে ভ্যাক্সিন নিন আর করোনার বিরুদ্ধে যুদ্ধে হয়ে যান বাহুবলী, ৪০ কোটি দেশবাসীর প্রথম ডোজ হয়ে গেছে, বললেন মোদী

আমাদের ভারত, ১৯ জুলাই: দক্ষিণের হিট ছবি বাহুবলীর নাম শোনা গেল এবার নরেন্দ্র মোদীর মুখে। যারা এখনো পর্যন্ত করোনার ভ্যাকসিন নিয়ে ফেলেছেন তাদেরকেই বাহুবলী বলে সার্টিফিকেট দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী। সোমবার সংসদের বাদল অধিবেশনের শুরুতেই দেশের ৪০ কোটির বেশি মানুষকে ভ্যাকসিনের অন্তত একটি ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মোদী সাংবাদিকদের।

প্রধানমন্ত্রীর কথায়, “আশা করি আপনাদের সকলের অন্তত একটি ডোজ নেওয়া হয়ে গিয়েছে। ভ্যাকসিন বাহুতে দেওয়া হয়, যারা তা নিয়েছেন তারাই বাহুবলি। এখনো পর্যন্ত ৪০ কোটির ওপর মানুষ করোনার বিরুদ্ধে যুদ্ধে বাহুবলী হয়েছেন। এই কর্মসূচি এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। মহামারী গোটা দুনিয়াকে গ্রাস করেছে। তাই সংসদে এই বিষয়ে অর্থবহ আলোচনা চায় সরকার।”

করোনা ভাইরাস ও মহামারী নিয়ে সংসদে গঠনমূলক ও শৃংখলাবদ্ধ আলোচনা চায় বলে মোদী জানিয়ে দেন। তাঁর কথায়,”আমরা চাই মহামারী নিয়ে অগ্রাধিকারের ভিত্তিতে আলোচনা হোক। সাংসদদের কাছ থেকে আমরা যেন গঠনমূলক প্রস্তাব পাই। যাতে করোনা মোকাবিলায় নতুন দৃষ্টিভঙ্গি পাওয়া যায়। খামতিগুলিকে বুঝে নিয়ে তা মিটিয়ে প্রত্যেকে এই লড়াইয়ে এগিয়ে যাই। সব সাংসদদের বলবো সভায় সবচেয়ে কঠিন, ও তীক্ষ্ম প্রশ্নগুলি করুন কিন্তু সরকারকেও জবাব দেওয়ার সুযোগ দিন, শৃঙ্খলা পরায়ণ আবহে। এতে গণতন্ত্র চাঙ্গা হবে মানুষের ভরসা বাড়বে। উন্নয়নের গতি বাড়বে।”

এছাড়াও প্রধানমন্ত্রী বিরোধীদলের নেতাদের আগামীকাল সন্ধ্যায় মহামারী নিয়ে বিস্তারিত আলোচনার জন্য সময় বের করার আবেদন করেন। তিনি বলেন, আমরা ওনাদের মহামারী নিয়ে পূর্ণাঙ্গ তথ্য দিতে চাই। যেমন সংসদের ভিতরে তেমনই বাইরেও লড়াইয়ের ময়দানে থাকা কর্মীদের সঙ্গে নিয়ে আলোচনা চাই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here