রিক্সাওয়ালার চিঠির উত্তর দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

45

আমাদের ভারত,১৫ ফেব্রুয়ারি: বেনারসের এক রিকশাওয়ালাকে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই সেই চিঠি পৌঁছেছে রিক্সাওয়ালা মঙ্গল কেভাটের পরিবারের কাছে। ওই চিঠিতে মেয়ের বিয়ের নিমন্ত্রণের জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে নববধূকে আশীর্বাদ করেছেন প্রধানমন্ত্রী।মোদীর কাছে চিঠি পাওয়ার পর থেকেই ব্যাপক খুশির গোটা পরিবার।

বারানসি ডমরি গ্রামের বাসিন্দা মঙ্গল। এই ডমরি গ্রামকেই দত্তক নিয়েছেন প্রধানমন্ত্রী। সেই গ্রামেরই রিক্সাওয়ালা মঙ্গল নিজের মেয়ের বিয়েতে প্রধানমন্ত্রীকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়ে চিঠি লিখেছিলেন।মঙ্গল জানিয়েছে তার বেশ কয়েকজন বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তার মেয়ের বিয়েতে আমন্ত্রণ জানানোর কথা বলেন। বন্ধুদের কথা মতোই একটি দিল্লির ঠিকানায়, অন্যটি বারানসীর অফিসের ঠিকানায় চিঠি পাঠান মঙ্গল। চিঠি দেওয়ার সময় কখনোই ভাবেননি যে এই চিঠির কোনো উত্তর কোনো দিন পাবেন। কিন্তু প্রধানমন্ত্রীর কাছ থেকে চিঠির উত্তর পেয়ে আপ্লুত পুরো পরিবার। মোদীর পাঠানো সেই চিঠি মেয়ের বিয়ের অনুষ্ঠানে আসা সকল অতিথিকে দেখিয়েছেন মঙ্গল।

মঙ্গল মা গঙ্গার ভক্ত। আয়ের একটা অংশ গঙ্গার জন্য খরচ করেন তিনি। স্বচ্ছ ভারত অভিযানে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে এই রিক্সাওয়ালা। বিজেপি সদস্য সংগ্রহ অভিযানে সদস্যপদ গ্রহণ করেছে সে।

এর আগে ২০১৯-এ সেপ্টেম্বর ভেলোরের এক অবসরপ্রাপ্ত গবেষকও। মেয়ের বিয়েতে নিমন্ত্রণ জানিয়ে জানিয়ে মোদীকে চিঠি দিয়েছিলেন। তিনিও একইভাবে মোদীর কাছ থেকে চিঠির উত্তর পেয়েছিলেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here