মোদির সফরসূচি বদল, বদলাল রাত্রিবাসের স্থানও

তারক ভট্টাচার্য

আমাদের ভারত, ১১ জানুয়ারি: সফরসূচিতে বদল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকী, রাত্রিবাসের স্থানও বদল করলেন তিনি। এদিন বিকেল পাঁচটার বিমানে তাঁর কলকাতায় আসার কথা ছিল। প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে জানা গেছে, তার বদলে প্রধানমন্ত্রীর বিমান কলকাতায় অবতরণ করবে বিকেল তিনটে কুড়িতে। নির্দিষ্ট সময়ের আগে প্রধানমন্ত্রী চলে আসায় তার সমস্ত সময়সূচি কমবেশি বদল হচ্ছে। এদিন প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে রাজ্যের তরফে বিমানবন্দরে উপস্থিত থাকবেন কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

এখানেই শেষ নয়, আগে ঠিক ছিল তিনি রাত্রিবাস করবেন রাজভবনে। বেলুড় মঠ থেকে রাত ৯টায় তাঁর সরাসরি রাজভবনে ফিরে আসার কথা ছিল। কিন্তু, পরিবর্তিত সফরসূচি অনুযায়ী এদিন রাতে বেলুড়মঠে থাকবেন প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রীর তরফে রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের জন্য সময় চাওয়া হয়েছিল। পরিবর্তিত পরিস্থিতিতে সেই বৈঠক নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে।

বিভিন্ন মহলের মত, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দু’পক্ষের বিরোধিতা চরমে ওঠায় রাজভবনের বৈঠক এড়িয়ে যেতেই বেলুড়মঠে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী। যদিও সিএমও তরফ থেকে বলা হয়েছে, আজ ১২ই জানুয়ারি, স্বামী বিবেকানন্দের জন্মদিবস। সেই কারণেই প্রধানমন্ত্রী বেলুড় মঠে রাত্রিবাস করবেন। বিকেল সাড়ে ৪টা নাগাদ রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here